Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ শাওয়াল ১৪৪১ হিজরী

মিডিয়া কর্মী, ইয়াতিমখানা ও কাওমি মাদ্রাসার শিক্ষক-কর্মচারী, ইমাম-মুয়াজ্জিনদের জন্য সহায়তা প্যাকেজ ঘোষণার দাবী

রাজধানীর কদমতলীতে দুস্থদের মাঝে খেলাফত মজলিসের ত্রাণ বিতরণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২০, ৬:৪৪ পিএম

বৈশি^ক মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবে জনজীবন আজ স্থবির। অজানা আশংকায় দিনাতিপাত করছে বিশ^বাসী। ইতোমধ্যেই কোভিড-১৯ এ ৭০ হাজারের অধিক মানুষ মারা গেছেন আক্রান্ত হয়েছেন প্রায় ১৩ লক্ষাধিক মানুষ। প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। বাংলাদেশও করোনভাইরাসের সংক্রমণ ক্রমাগত বৃদ্বি পাচ্ছ্।ে করোনভাইরাস দমনে সারা দুনিয়ার মানুষের সকল প্রচেষ্টা থমকে আছে। মানুষ সম্পূর্ণ অসহায় হয়ে পড়েছে। এ দুর্যোগ ও মহামারি থেকে পরিত্রাণের জন্য যথাযথভাবে স্বাস্থ্য সতর্কতা মেনে চলতে হবে। একইসাথে সর্বশক্তিমান আল্লাহর সাহায্য কামনা করতে হবে। ্অল্লাহর করুনা ছাড়া করোনাভাইরাসের প্রাদুর্ভাব থেকে মুক্তির কোন পথ নেই।
বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, করোনাভাইরাসের দুর্যোগ কাটিয়ে উঠতে দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। চিকিৎসা সেবার মহৎ পেশায় নিয়োজিত হাসপাতালে কর্মরত চিকিৎসক, নার্সসহ চিকিৎসা কর্মীদের সাহস ও সতর্কতার সহিত অসুস্থ মানুষকে সেবা প্রদান করতে হবে। বর্তমানে করোনাভাইরাস সংক্রমণ রোধে সারাদেশে লকডাউন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। মানুষকে ঘরের মধ্যে থাকতে হচ্ছ্।ে এ দুর্যোগে সীমিত আয়ের মানুষের আয়-রোজগার বন্ধ হয়ে গেছে। খাদ্য সংকটসহ নানা ধরণের সমস্যায় পড়েছে সাধারণ মানুষ। সরকার ও দেশের সামার্থবানদের অসহায় মানুষের পশে দাঁড়াতে হবে। খেলাফত মজলিসের ‘করোনাভাইরাস দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি’ সামার্থানুযায়ী তৎপরতা অব্যাহত রেখেছে।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, সম্প্রতি প্রধানমন্ত্রী ৭২ হাজার ৭৫০ কোটি টাকার যে আর্থিক প্রনোদনা প্যাকেজ ঘোষনা করেছেন তা মূলত: ব্যবসা-বাণিজ্যের জন্য ঋণ প্যাকেজ। কিন্তু সাধারণ অভাবগ্রস্থ বিভিন্ন মানুষের জন্য সরকারের পক্ষ থেকে আরো সহায়তা প্যাকেজ ঘোষণা করতে হবে। সীমিত আয়ের মানুষ ছাড়াও প্রবাসী আয় নির্ভর জনগোষ্ঠী, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াসহ বিভিন্ন মিডিয়ায় কর্মরত সাংবাদিক ও মিডিয়া কর্মী, বেসরকারী ইয়াতিমখানা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান বিশেষকরে কাওমি মাদ্রাসার শিক্ষক-কর্মচারী, মসজিদের ইমাম-মুয়াজ্জিন ও অন্যান্য স্টাফদের সরকারের পক্ষ থেকে আর্থিকভাবে সহায়তা করতে হবে।
ঢাকা মহানগরীর কদমতলীতে খেলাফত মজলিসের ত্রাণ বিতরণ
আজ ০৭ এপ্রিল সকাল ১০টায় রাজধানীর কদমতলীতে খেলাফত মজলিস ঢাকা মহানগরীর উদ্যোগে দুস্থ মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়। ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক মাওলানা আজীজুল হক, সাংগঠনিক সম্পাদক এইচএম হুমায়ুন কবীর আজাদ, আবুল হোসাইন, হাফেজ জাকির হোসেন প্রমুখ এ ত্রাণ বিতরণ কার্যক্রমে অংশগ্রহন করেন। ত্রাণ হিসেবে চাল, ডাল, আটা, আলু, তেল ইত্যাদি খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ