Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আসামের কোয়ারান্টাইন নিয়ে মন্তব্য করে গ্রেফতার মুসলিম বিধায়ক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২০, ৭:২২ পিএম

আসামের করোনা আক্রান্তদের জন্য কোয়ারান্টাইন পরিকাঠামোর অবস্থা ডিটেনশন কেন্দ্রের চেয়েও খারাপ। এমনই বিতর্কিত মন্তব্য করে গ্রেফতার হলেন রাজ্যের বিরোধী দলের এক বিধায়ক। আসামের করোনা আক্রান্তদের জন্য কোয়ারান্টাইন পরিকাঠামো ও হাসপাতালের পরিস্থিতি নিয়ে প্রশ্ন তুলে বিতর্কে জড়ানোর পর অবশেষে গ্রেফতার করা হল তাঁকে। এক অডিও ক্লিপে শোনা যাচ্ছে আমিনুল ইসলাম নামের ওই বিধায়কের কণ্ঠস্বর। তিনি ওই অডিও ক্লিপে দাবি করেছেন, আসামের কোয়ারান্টাইন কেন্দ্রগুলি বেআইনি অনুপ্রবেশকারীদের রাখার জন্য তৈরি হওয়া ডিটেনশন ক্যাম্পের থেকেও ভয়াবহ ও বিশ্রী।
তিনি আরও অভিযোগ করেন, কোয়ারান্টাইন কেন্দ্রগুলিতে চিকিৎসকরা নিজামুদ্দিনের মসজিদে ধর্মীয় অনুষ্ঠানে যোগ দেওয়ার পর রাজ্যে ফেরা মুসলিমদের প্রতি খারাপ আচরণ করছেন। তিনি আরও অভিযোগ করেন, স্বাস্থ্যবান ব্যক্তিদেরও ইনজেকশন দিয়ে অসুস্থ ও করোনা ভাইরাসে আক্রান্ত রোগীতে পরিণত করা হচ্ছে।
ভারতে করোনা আক্রান্তদের এক তৃতীয়াংশেরই যোগ রয়েছে তাবলিগি জামাতের ধর্মীয় অনুষ্ঠানের সঙ্গে। গত মার্চে দিল্লিতে ওই অনুষ্ঠান হয়েছিল।
আসামে দু'টি স্টেডিয়ামকে কোয়ারান্টাইন কেন্দ্রে পরিণত করা হয়েছে। এর অন্যতম গুয়াহাটির সারু সোজাই স্টেডিয়াম। সেখানে মোট ২,০০০ বেড রয়েছে। লক্ষ্য ৩৩টি জেলার করোনা আক্রান্ত রোগীদের জন্য চিকিৎসা সম্ভব করা।
করোনা ভাইরাসের প্রকোপে গত মার্চে কর্মসংস্থানের হার সর্বাপেক্ষা কম, বলছেন বিশেষজ্ঞরা
সোমবার অল ইন্ডিয়া ইউনাইটেড ডেমোক্র্যাটিক ফ্রন্টের সদস্য আমিনুল ইসলামকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয় সোমবার। পরে মঙ্গলবার তাকে গ্রেফতার করা হয়। এনডটিভিকে জানিয়েছেন আসামের সিনিয়র পুলিশ আধিকারিকরা।
আসামে করোনা আক্রান্তের সংখ্যা আচমকাই বেড়ে গিয়েছে। আসামের ২৬ জন আক্রান্তের মধ্যে ২৫ জনেরই যোগ রয়েছে নিজামুদ্দিনের ধর্মীয় অনুষ্ঠানের। সূত্র : এনডিটিভি।

 



 

Show all comments
  • Md. Shamsul Hoq ৭ এপ্রিল, ২০২০, ৮:৩০ পিএম says : 0
    Shameful for Assam.
    Total Reply(0) Reply
  • Masud ৭ এপ্রিল, ২০২০, ১০:০৩ পিএম says : 0
    আল্লাহ হেফাজত করুন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ