Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সামাজিক দুরত্ব ভেঙে চালিতাবুনিয়ায় নিয়মিত বসছে সাপ্তাহিক হাট

শরণখোলা উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২০, ৭:৪৩ পিএম

করোনা প্রতিরোধে সরকারি নির্দেশনা অমান্য করে বাগেরহাটের শরণখোলার সাউথখালী ইউনিয়নের চালিতাবুনিয়ায় আবারো মঙ্গলবার বিকেলে বসেছে সাপ্তাহিক হাট। সামাজিক দুরত্ব না রেখে নির্ভয়ে চলতে থাকে কেনাবেচা। এতে স্থানীয় কতিপয় যুবকর হাট বসতে বাধা দিলে তাদের সাথে এক ব্যবসায়ীর হাতাহাতির ঘটনা ঘটে। সপ্তাহে দুইবার নিয়মিত হাট বসছে ওই বাজারটিতে।
স্থানীয় সচেতন যুবক ও ওই বাজারের ইলেক্ট্রনিক্স ব্যবসায়ী মো. রাজ্জাক হোসেন দিপু জানান, তিনি করোনা পরিস্থিতিতে সরকারি বিধিনিষেধ মেনে দোকান বন্ধ রাখেন। জমজমাট হাটে বাজারের চায়ের দোকানদার আক্কাস আলীর দোকানে ভীড় দেখে দোকান বন্ধ করতে বললে তিনি ক্ষীপ্ত হয়ে ওঠেন। একপর্যায়ে হাতাহাতি হয়। বাজারে বেশিরভাগ ব্যবসায়ী নিয়ম না মেনে তাদের দোকান খোলা রাখছে।
মুদি দোকানদার মো. জামাল মুন্সি জানান, গ্রামের মানুষ বিভিন্ন তরিতরকারি নিয়ে বিকেল চারটা থেকেই হাটে আসতে শুরু করে। হাট বসা নিষেধ জেনেও গ্রামের মানুষ সপ্তাহিক হাটের দিনে চলে আসে।
সুন্দরবন সুরক্ষা কমিটির আহবায়ক ও স্থানীয় গণমাধ্যকর্মী নজরুল ইসলাম আকন বলেন, মঙ্গলবার ও শুক্রবার এই দুদিন তাদের এই বাজারটিতে সাপ্তাহিক হাট বসে। মঙ্গলবার বিকেলে হাট বসার খবর প্রশাসনকে জানানো হলেও কোনো ব্যবস্থা নেয়নি।
তিনি জানান, হাটে কিছু কিছু মানুষের মুখে মাস্ক পরা থাকলেও করোনাভীতি তাদের মধ্যে নেই। ক্রেতা-ব্যবসায়ী কেউই সামাজিক দুরত্ব না মানছে না। এব্যাপারে প্রশাসনের কঠোর পদক্ষেপ নেওয়া জরুরী।
স্থানীয় ইউপি সদস্য মো. জাহাঙ্গীর খলিফা জানান, মাইকিং করে এবং মানুষের বাড়ি বাড়ি গিয়ে হাটে না আসতে নিষেধ করা হয়েছে। তবুও কিছু কিছু মানুষ হাটবারে প্রয়োজনীয় কেনাকাটা করতে আসে।
শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরদার মোস্তফা শাহিন বলেন, সাপ্তাহিক হাট বসার বিষয়টি খোঁজখবর নিয়ে ব্যবস্থা নেওয়া হবে। তাছাড়া, ৮এপ্রিল থেকে উপজেলার সমস্ত দোকানপাট সকাল ১০টার মধ্যে বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ