Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ১২ শাওয়াল ১৪৪১ হিজরী

সখিপুরে সরকারি জমির মাটি বিক্রির দায়ে ইউপি সদস্যকে ২ লাখ টাকা জরিমানা

সখিপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২০, ৯:২১ পিএম

টাঙ্গাইলের সখিপুরে উপজেলা প্রশাসন যখন করোনাভাইরাস প্রতিরোধে মাঠে কাজ করতে ব্যস্ত ঠিক এই সুযোগে একজন ইউপি সদস্যের বিরুদ্ধে সরকারি খাস জমি থেকে মাটি কেটে ব্যবসা করার অভিযোগ ওঠে। অভিযোগ পেয়ে আজ মঙ্গলবার(০৭.০৪.২০২০) বিকেলে ভ্রাম্যমাণ আদালত ঘটনাস্থলে গিয়ে সত্যতা পেলে ওই ইউপি সদস্যকে দুই লাখ টাকা জরিমানা করে। এছাড়াও জমি দখলকারী সোহরাব খানকেও ৫০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) হা-মীম তাবাসসুম প্রভা।

সাজা পাওয়া মাটি ব্যবসায়ী মোসলেম উদ্দিন বহেড়াতৈল ইউনিয়ন পরিষদের ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ও সোহরাব খান বগা প্রতিমা গ্রামের মৃত বজলু ওরফে বুদু খানের ছেলে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, উপজেলার বহেড়াতৈল ইউনিয়নের বগা প্রতিমা মৌজার ১ নম্বর সরকারি খাস খতিয়ানের ১০১৬ দাগের জমি থেকে মাটি কেটে ব্যবসা করছিল ওই ইউপি সদস্য । এদিকে ওই সরকারি জমি অবৈধভাবে দখলে ছিলেন সোহরাব খান।

আদালত পরিচালনাকারী সহকারী কমিশনার (ভূমি) হা-মীম তাবাসসুম প্রভা বলেন, উপজেলা প্রশাসন যখন করোনাভাইরাস প্রতিরোধে ব্যস্ত ঠিক ওইসময় লকডাউন এর সুযোগ নিয়ে ইউপি সদস্য সরকারি জমি থেকে মাটি কেটে ব্যবসা করছিলেন। বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে উভয়কে এ সাজা দেওয়া হয়েছে।

ইউপি সদস্য মোসলেম উদ্দিন বলেন, আমি মূলত মাটি ব্যবসায়ী নই। আমার ট্রাকটি সোহরাব খান আমার অজান্তে ড্রাইভারের সঙ্গে বলে অল্প সময়ের জন্য নিয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ