Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ১২ শাওয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

করোনা নিয়ে ‘গল্লিবয়’ রানাকে ছাড়াই তাবিবের নতুন গান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২০, ৯:৪৪ পিএম

আমি রানা গাল্লিবয়, ঢাকাইয়্যা গাল্লি বয়। গানের কথাগুলো সকলের জানা। আর এ গান দিয়ে আর্বিভাব ঘটেছিল কামরাঙ্গীচরের শিশুশিল্পী রানার। তার উঠে আসার নেপথ্যে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তাবিব মাহমুদ। তারা দু’জন জুটি বেঁধে করেছেন বেশ কয়েকটি গান। যার বেশির ভাগ গানই সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সব খানেই প্রশংসা কুড়িয়েছে। এবার করোনা সচেতনতায় রানাকে রেখেই গান তৈরি করেছেন তাবিব।

গেল রবিবার (৫ এপ্রিল) তাবিব মাহমুদের নিজস্ব ইউটিউব চ্যানেলে গানটি অবমুক্ত করা হয়। ‘অনুভূতি’ শিরোনামের এ গানে তবিবের সঙ্গে দেখা মিলেছে অন্য আরেকজনের। ‘দেখো আজ পৃথিবীর হয়েছে অসুখ তার, মানুষেরা ঘরে বসে হাহাকার করছে’ কথায় এ গানটিতে তাবিবের সঙ্গ দিয়েছেন এ কে হাসান। গানের কথা, সুর ও পরিচালনা করেছেন তাবিব মাহমুদ নিজেই।

এ বিষয়ে তাবিব মাহমুদ বলেন, ‘করোনা ভাইরাসের কারণে রানা বর্তমানে ঢাকার বাহিরে অবস্থান করছে। আর গানটির বিষয়বস্তুর কথা চিন্তা করেই রানাকে ছাড়াই নির্মাণ করতে হয়েছে গানটি।’

উল্লেখ্য, এর আগে রানা মৃধা ও তাবিব জুটিতে ‘গাল্লিবয়’ ও ‘হিপহপ পুলিশ’ নামের দুটি সিরিজ ইউটিউবে প্রকাশ পেয়েছে।

ভিডিওতে দেখে নিন গানটি: 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন