Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৪ শাওয়াল ১৪৪১ হিজরী

জাতিসংঘের ১.৫ মিলিয়ন ডলার খাদ্য সহায়তা

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২০, ১২:০০ এএম

যুক্তরাজ্যের ডিএফআইডি ও বাংলাদেশ সরকারের সহযোগিতায় ইউনাইটেড নেশনস ডেভলপমেন্ট প্রোগ্রাম (ইউএনডিপি) কোভিড- ১৯ মহামারির সম্ভাব্য ধংসাত্মক আর্থ-সামাজিক প্রভাব মোকাবিলায় ১.৫ মিলিয়ন মার্কিন ডলারের জরুরি খাদ্য সহায়তা সরবরাহ করছে। এই অর্থ দ্বারা ৫০ হাজার অতি দরিদ্র শহুরে পরিবারকে তাদের তাৎক্ষণিক দুর্দশা কিছুটা কমাতে সহায়তা করা হবে।

গতকাল মঙ্গলবার ঢাকাস্থ জাতিসংঘের কার্যালয় থেকে পাঠানো এক বিবৃতিতে এ বিষয়ে জানানো হয়। এ সম্পর্কে ডিএফআইডি বাংলাদেশের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ জুডিথ হারবার্টসন বলেন, কোভিড- ১৯ এর মতো একটি বিশ্বব্যাপী সংকটে শহুরে দরিদ্র এবং অসুরক্ষিত মানুষের কাছে অতি দ্রুত পৌঁছানো অবশ্যই চ্যালেঞ্জপূর্ণ। আমি অত্যন্ত খুশি যে বাংলাদেশ সরকার এবং ইউএনডিপি সাথে যৌথভাবে ডিএফআইডি -এত তাড়াতাড়ি সাড়া দিতে সক্ষম হয়েছে।
ইউএনডিপি বাংলাদেশের রেসিডেন্ট রিপ্রেজেন্টেটিভ সুদীপ্ত মুখার্জি বলেন, আমরা ২.১৬ মিলিয়ন শহুরে দরিদ্র মানুষকে করোনাভাইরাস থেকে নিরাপদ রাখার টার্গেট করেছি। সময়মতো সহযোগিতার জন্য আমি ডিএফআইডিকে ধন্যবাদ জানাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ