Inqilab Logo

ঢাকা, রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ শাওয়াল ১৪৪১ হিজরী

নোয়াখালীর বেগমগঞ্জে জ্বরে বৃদ্ধের মৃত্যু, নমুনা সংগ্রহ

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২০, ১০:৩২ এএম

বেগমগঞ্জ উপজেলার একলাশপুর ইউনিয়নে সর্দি, জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে আব্দুল মালেক (৭০) নামের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। করোনা ভাইরাসের উপসর্গ থাকা সন্দেহে নিহতের শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে।

নিহতের নমুনা সংগ্রহ করে বাংলাদেশ ইনস্ট্রিটিউট অব ট্রফিক্যাল এন্ড এনফেকসাস ডিজিস (বিআইটিআই) চট্টগ্রামে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অসীম কুমার দাস বলেন, গত তিন দিন আগে পূর্ব একলাশপুর গ্রামের আব্দুল মালেক নামের ওই বৃদ্ধ জ্বরে আক্রান্ত হন। মঙ্গলবার ভোরে নিজ বাড়ীতে মৃত্যু বরণ করেন তিনি। সর্দি, জ্বর ও শ্বাসকষ্ট ছাড়াও হার্টে (হৃদরোগ) সমস্যা ছিল তার।

প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে হৃদক্রিয়া বন্ধ হয়ে তার মৃত্যু হয়েছে। তারপরও স্থানীয়দের দেয়া তথ্যের ভিত্তিতে করোনা ভাইরাসের উপসর্গ থাকার সন্দেহে তার শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। নমুনা পরীক্ষার রিপোর্ট হাতে আসলে ওই ব্যক্তির শরীরে করোনা ভাইরাস ছিলো কিনা জানা যাবে।

তিনি আরও জানান, নিহতে ব্যক্তির পরিবারের লোকজনকে হোমকোয়ারেন্টাইনে রাখা হয়েছে। নমুনা পরীক্ষার রিপোর্ট না আসা পর্যন্ত ওইবাড়ী থেকে যেন কোন ব্যক্তি বাহিরে এবং বাহিরের কোন ব্যক্তি যেন ভিতরে না যেতে পারে তা নজরধারীর দায়িত্ব স্থানীয় জনপ্রতিনিধিকে দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ