Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ শাওয়াল ১৪৪১ হিজরী

বিশ্বস্বাস্থ্য সংস্থাকে অর্থ বন্ধের হুমকি দিয়েছে ট্রাম্প

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২০, ১১:১৩ এএম

করোনাভাইরাস ছড়িয়ে যাওয়ার ঘটনায় এবং এ ব্যাপারে গৃহীত পদক্ষেপের সমালোচনা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে (ডাব্লিউএইচও) আক্রমণাত্মক কথা বলেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গতকাল মঙ্গলবার ডাব্লিউএইচও'কে নতুন রাজনৈতিক শত্রু হিসেবেও উল্লেখ করেছেন তিনি। বিশ্বজুড়ে করোনাভাইরাস ছড়িয়ে যাওয়ার জেরে অসংখ্য প্রাণহানির জেরে ওই সংস্থার অর্থায়ন বন্ধেরও হুমকি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট

ট্রাম্প বলেছেন, ডাব্লিউএইচও'র জন্য অর্থ খরচ বন্ধের দিকে এগোচ্ছি আমরা। আমরা শক্তিশালীভাবে সংস্থাটিকে অর্থায়ন বন্ধ করতে যাচ্ছি। হোয়াইট হাউসে প্রতিদিনের করোনা ব্রিফিংয়ে মঙ্গলবার এসব কথা বলেন তিনি।

ট্রাম্পের দাবি, করোনাভাইরাস ছড়িয়ে যাওয়া ঠেকাতে বিশ্ব স্বাস্থ্য সংস্থা কখনোই যথেষ্ট তৎপর হয়ে ওঠেনি। ট্রাম্প মনে করেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা ভুল পদক্ষেপ নিয়েছে এবং তাদের এই ব্যর্থতা ট্রাম্পকে এবং তার প্রশাসনকে বিস্মিত করেছে।

এদিকে যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে চার লাখ চারশ ১২ জন এবং মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার আটশ ৫৪ জনে। এর আগের দিন মঙ্গলবার আক্রান্তের সংখ্যা ছিল তিন লাখ ৬৭ হাজার চারজন এবং মৃতের সংখ্যা ১০ হাজার আটশ ৭১ জন।

সেই হিসেবে একদিনের ব্যবধানে যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা বেড়েছে ১৯৮৩ জন। জানা গেছে, বর্তমানে সে দেশে তিন লাখ ৬৫ হাজার আটশ ৮৪ জন চিকিৎসাধীন আছেন। এখন পর্যন্ত করোনা পরীক্ষা করা হয়েছে ২০ লাখ ৭৫ হাজার সাতশ ৩৯ জনের।



 

Show all comments
  • **হতদরিদ্র দিনমজূর কহে** ৮ এপ্রিল, ২০২০, ১১:৫১ এএম says : 0
    এত ভয়াবহ বিপর্যয় কেউ কামনা করেনা।আস্ফালন নয়-বিশ্বনিয়ন্তার কাছে নতজানু হয়ে কাকতি মিনতী করতে হবে।এই বয়াবহ পরিস্থিতি থেকে সৃস্টিকর্তাই বাচাঁতে পারেন।মানূষ শুধু উছিলা মাত্র।
    Total Reply(0) Reply
  • মিনাল ইসলাম ৮ এপ্রিল, ২০২০, ২:১৩ পিএম says : 0
    আজকের নিউজ করনা
    Total Reply(0) Reply
  • md nazrul islam sumon ১০ এপ্রিল, ২০২০, ৩:২৬ পিএম says : 0
    এখনো সময় আছে আমরা সবাই মহান আল্লাহ্‌র কাছে খমা চেয়ে নিজের ভুল সিকার করি কারণ এই আজাব গজব আমাদের হাতের কামাই এক মাএ আল্লাহু পারেন আমাদের এই গজব থেকে বাঁচাতে আল্লাহু ছাড়া কোন উপায় নাই উপায় নাই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ