Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

লকডাউনে মদ না পেয়ে কুয়োয় ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২০, ১:৪৬ পিএম

লকডাউনে খাদ্যের যোগানে কোন সমস্যা না থাকায় সাধারণ মানুষের কোনও ভোগান্তিই হয়নি। তবে লকডাউনে মদের দোকান বন্ধ থাকায় নাভিশ্বাস উঠেছে মদ্যপায়ীদের। নেশার দ্রব্য না পেয়ে কুয়োয় ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করলেন ছেচল্লিশ বছরের এক ব্যক্তি। গত সোমবার রাতে এমনই ঘটনা ঘটনা ঘটে ভারতের চেন্নাইয়ের মানাভালাম এলাকায়।

গত ২৫ মার্চ থেকে দেশজুড়ে চলছে ২১ দিনের লকডাউন। জরুরি পণ্য ছাড়া কিছুই মিলছে না। বন্ধ মদের দোকানও। আর সেই মদ না পেয়ে বিষণ্ন হয়ে আত্মহত্যার পথ বেছে নিচ্ছেন অনেকে।

পুলিশ সূত্রে খবর, ওই ব্যক্তি ঠিকা শ্রমিকের কাজ করেন। সোমবার রাতে স্ত্রী ও দুই ছেলের সঙ্গে বচসা করতে করতে আচমকা ঝাঁপ দেন ২৫ ফুটের কুয়োয়। তবে, তিনি সাঁতার জানতেন তাই তিনি ডুবে যাননি। কুয়োর মধ্যে থেকে বলতে থাকেন, আগে তাঁকে যেন মদ দেওয়া হয়। তবেই তিনি কুয়ো থেকে উঠবেন। নইলে সেখানেই আত্মহত্যা করবেন। এর পর স্থানীয়রা পুলিশকে খবর দেন। পুলিশ ও উদ্ধারকারীরা এসে তাঁকে কুয়ো থেকে তোলার চেষ্টা করেন। কিন্তু তখনও তিনি বলে যাচ্ছেন 'মদ চাই'। পরে অনেক বুঝিয়ে তাঁকে উদ্ধার করা হয়।

করোনা বিশ্বব্যাপী মহামারির আকার নিয়ছে। সংক্রমণ ঠেকাতে সামাজিক দূরত্ব বজায় রাখার আবেদন করা হচ্ছে। আর তাই দেশজুড়ে লকডাউন ঘোষণা করেন প্রধানমন্ত্রী। এরপর থেকে বাজারে স্রেফ অত্যাবশকীয় পণ্য মিলছে। ভিড় এড়াতে মদের দোকান বন্ধ রাখা হয়েছে। কোথাও কোথাও তো আবার মদের কালোবাজারি হচ্ছে। প্রায় দ্বিগুন-তিনগুন দামে বিকোচ্ছে মদ। ফলে যারা নিয়মিত নেশা করেন তাঁরা বেজায় বিপাকে পড়েছেন। কেউ কেউ নেশা করতে না পেরে অবসাদে ভুগছেন।



 

Show all comments
  • Ahmed Ullah ১১ এপ্রিল, ২০২০, ৮:৪৪ এএম says : 0
    This is called addiction. Alcohol is toxin. I can't imagine how people swallow it.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ