Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্রিটেনে ২৪ ঘণ্টায় ৮৫৪ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২০, ৩:২০ পিএম

ব্রিটেনে আরও ভয়াবহ হয়ে উঠেছে করোনাভাইরাস পরিস্থিতি। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ৮৫৪ জনের প্রাণহানি ঘটেছে। এ নিয়ে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন অন্তত ৬ হাজার ২২৭ জন। সোমবার দেশটিতে করোনায় ৪৩৯ জনের প্রাণহানি ঘটলেও ২৪ ঘণ্টার ব্যবধানে সেটা প্রায় দ্বিগুণ হয়েছে।

যুক্তরাজ্যে একদিনে করোনাভাইরাসে রেকর্ড সংখ্যক প্রাণহানির ঘটনা ঘটেছে। মঙ্গলবার দেশটির জাতীয় স্বাস্থ্যসেবা কর্তৃপক্ষ জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে এ ভাইরাসে আক্রান্ত হয়ে ৮৫৪ জনের মৃত্যু হয়েছে। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান।

যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫৫ হাজার ৯৪৯। এরমধ্যে ছয় হাজার ১৭১ জনের মৃত্যু হয়েছে। চিকিৎসা গ্রহণের পর সুস্থ হয়ে উঠেছে ৩২৫ জন।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের অবস্থা স্থিতিশীল রয়েছে। আইসিইউতে তাকে অক্সিজেন সাপোর্ট দেওয়া হয়েছে বলে জানিয়েছে ডাউনিং স্ট্রিট।

এদিকে, ওয়েলসের পাবলিক হেলথ বিভাগ বলছে, আনুষ্ঠানিকভাবে করোনায় মৃত্যুর যে সংখ্যা প্রকাশ করেছে বাস্তবে সেই সংখ্যা আরও অনেক বেশি হতে পারে।
একদিন আগেও দেশটিতে করোনায় প্রাণহানির সংখ্যা গত কয়েকদিনের তুলনায় অনেক কম ছিল। সোমবার দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা যান ৪৩৯ জন। একদিনের ব্যবধানে প্রাণহানির এই সংখ্যা বেড়ে ৮৫৪ জনে পৌঁছেছে।

অন্যদিকে, মঙ্গলবার ক্যাবিনেট অফিস মন্ত্রী মাইকেল গোভ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। শরীরে করোনার উপসর্গ দেখা দেয়ায় বর্তমানে তিনি স্বেচ্ছা আইসোলেশনে আছেন। দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ৫০ হাজার ছাড়িয়ে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্যে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ