Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৫ জুলাই ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭, ২৩ যিলক্বদ ১৪৪১ হিজরী

পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে বাঙ্গালী শ্রমিক প্রবেশে নিষেধাজ্ঞা

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২০, ৪:৫৪ পিএম

করোনা সংক্রমণ প্রতিরোধে আজ বুধবার (০৮ এপ্রিল) থেকে ১৪ এপ্রিল পর্যন্ত পটুয়াখালী পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে বাংলাদেশী শ্রমিক ভিতরে প্রবেশ বন্ধ ঘোষণা করেছেন বিসিপিসিএল কর্তৃপক্ষ। মঙ্গলবার সন্ধায় বাংলাদেশী শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধর পর তারা এ নির্দেশনা জারি করেন।

পায়রা তাপ বিদুৎ কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী রেজওয়ান ইকবাল খান জানান, পায়রা তাপ বিদুৎ কেন্দ্রে প্রতিদিন ১৭০০ বাঙ্গালী শ্রমিক কাজের জন্য ভিতরে প্রবেশ করে। বুধবার থেকে প্লাল্টেন ভিতরে এসব শ্রমিক প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। প্লান্টের ভিতরে বর্তমানে ১৩’শ চায়নীজ নাগরিক কর্মরত রয়েছে। তারা মেডিকেল টিমের পর্যবেক্ষনে সুস্থ রয়েছেন।

তিনি আরও জানান, বাংলাদেশী শ্রমিকদের ভিতরে কাজের জন্য প্রবেশাধিকার বন্ধ থাকলেও কেন্দ্র থেকে জাতীয় গ্রীডে বিদুৎ সরবরাহ ব্যবস্থাসহ অভ্যন্তরীন অপারেশনাল কার্যক্রম চলবে। প্রতিদিন এ কেন্দ্র থেকে ৪৫০-৫০০ মেগাওয়াট বিদুৎ জাতীয় গ্রীডে সরবরাহ করা হয়ে থাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ