Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

ফুটবলারদের চুক্তির মেয়াদ বাড়াতে ফিফার প্রস্তাব

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২০, ৫:০০ পিএম

প্রাণঘাতি করেনাভাইরাসে অচল ক্রীড়াঙ্গণ। এর প্রভাবে বন্ধ রয়েছে ফুটবলসহ সকল খেলা। বন্ধ রয়েছে ফুটবল খেলোয়াড়দের দলবদলও। তবে এগিয়ে আসছে তাদের চুক্তির মেয়াদের শেষ দিন। এমন পরিস্থিতিতে ফুটবলারদের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াতে বললো ফিফা।

করোনার কারণে খেলাধুলা বন্ধ হওয়ায় ফুটবল মৌসুম আরও দীর্ঘায়িত হতে পারে। যদি শেষ পর্যন্ত তাই হয় তাহলে ক্লাবের সঙ্গে ফুটবলারদের চুক্তি নিয়ে জটিলতা তৈরি হবে। বিশেষ করে যাদের চুক্তির মেয়াদ জুনে শেষ হচ্ছে। এদিকে জুনে শেষ হওয়ার সূচি ছিল ইউরোপীয় ফুটবলের মৌসুমের। তবে ঘরোয়া লিগগুলো শেষ হতে বাড়াতে হবে মৌসুমের সময়সীমা। ফলে পিছিয়ে যাবে খেলোয়াড় দলবদলের সময়।

গতকাল (মঙ্গলবার) ফিফা এক বিবৃতিতে বলেছে, ‘এটা নিশ্চিত যে, নির্ধারিত সময়ে মৌসুমের খেলা শেষ হচ্ছে না। ফলে মৌসুম শেষ হওয়া পর্যন্ত খেলোয়াড়দের চুক্তির মেয়াদ বাড়ানোর প্রস্তাব করা হলো।’

একই সঙ্গে খেলা স্থগিত থাকা সময়ের মধ্যে ক্লাব ও খেলোয়াড় আলোচনা করে তাদের নিজেদের সমস্যার সমাধান করবে বলেও বিশ্বাস করে ফিফা।

এদিকে সর্বশেষ তথ্যানুযায়ী আজ (বুধবার) পর্যন্ত বিশ্বে ১৪ লাখ ৩৬ হাজার ৮৪১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে পরীক্ষায় শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ৮২ হাজার ৪২১ জন মারা গেছেন। এছাড়া চিকিৎসা নিয়ে ভালো হয়েছেন ৩ লাখ ৩ হাজার ৭২৮ জন। বিশ্বের এমন পরিস্থিেতে আবার কবে থেকে ফুটবল খেলা শুরু হতে পারে তা কারো জানা নেই। বিশ্ব ফুটবল সংস্থাও এ বিষয়ে সঠিক কোন তথ্য দিতে পারছে না। খেলা বন্ধ থাকায় ফুটবলের বিশ্ব তারকারাও ঘরবন্দি থেকে পরিবারকে সময় দিচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন