Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ১১ শাওয়াল ১৪৪১ হিজরী

চীনের লেক ভ্রমণে ৬২ হাজার মানুষ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২০, ৬:৩৪ পিএম

মঙ্গলবার উহানে ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে চীন, যেখান থেকে গত বছর করোনাভাইরাস মহামারী শুরু হয়েছিল। গত রোববার বার্ষিক এক উৎসব উপলক্ষে দেশটির জনপ্রিয় এক লেক পরিদর্শনে গিয়েছিলেন প্রায় ৬২ হাজার মানুষ। এতেই বোঝা যাচ্ছে সেখানকার জীবনযাত্রা স্বাভাবিক হয়ে আসছে।

রোববার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করা বিভিন্ন ছবিতে দেখা যায় হাজার হাজার মানুষ পূর্ব চীনের ঝিজিয়াং প্রদেশের রাজধানী হ্যাংজহুতে অবস্থিত ‘ওয়েস্ট লেক’ ভ্রমণে গিয়েছে। ১০ হাজার হেক্টরের এই লেকটি ইউনেস্কোর ওয়ার্ল্ড হেরিটেজ সাইট হিসাবে স্বীকৃত।

এদিন দর্শনার্থীদের ফিরিয়ে আনার উদ্যোগের অংশ হিসাবে পার্কটিতে প্রবেশের জন্য ১ লাখ ৬৫ হাজার টিকেট বিনামূল্যে দেয়া হয়েছিল। পার্কের কর্মীরা বলছেন যে, আগের বছরগুলোর তুলনায় এবার দর্শনার্থীর সংখ্যা বেশি ছিল।

লেকের পাশাপাশি সাইটটিতে আরও ১৬ টি রয়েছে যা যেখানে এদিন ৭ লাখ ৬০ হাজার মানুষ ঘুরতে গিয়েছিলেন। এটি একটি নতুন রেকর্ড। এর আগে গত বছরের অক্টোবর মাসে একদিনে সেখানে গিয়েছিলেন ৭ লাখ ৫৯ হাজার ৩০০ মানুষ।

এ বিষয়ে পার্কের পরিচালনা কমিটির পরিচালক ফ্যাং গুওসিং বলেছেন যে, তারা এই বছর অনলাইন টিকিটের প্রতি মনোনিবেশ করেছেন, যা যানজট কমাতে সহায়তা করেছে এবং দর্শনার্থীদের মাঠে প্রবেশের আগে ‘স্বাস্থ্য পরীক্ষার’ মাধ্যমে যেতে সাহায্য করেছে। চীনের অন্যান্য আকর্ষণীয় স্থানগুলোতেও এদিন প্রচুর দর্শনার্থীর সমাগম হয়েছিল। সূত্র: ল্যাডবাইবেল।

 

কি-ওয়ার্ড: চীন, ভ্রমণ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীন


আরও
আরও পড়ুন