Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭, ১০ শাওয়াল ১৪৪১ হিজরী

রসগোল্লার রসে তেলাপোকা চট্টগ্রামে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২০, ৭:১০ পিএম

নগরীর চকবাজারে ‘মিষ্টি মুখ’এর রসগোল্লার রসে ভাসছিল তেলাপোকা। বুধবার ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এমন দৃশ্য দেখে প্রতিষ্ঠানটিকে ১৪ হাজার ৫’শ টাকা জরিমানা করা হয়। ধ্বংস করা হয় বিপুল পরিমাণ রসগোল্লা।

সেনাবাহিনীর সহায়তায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ বাজার মনিটরিং, সামাজিক দূরত্ব নিশ্চিত ও জনসচেতনতা বৃদ্ধিতে এ অভিযান পরিচালনা করেন। এ সময় বিভিন্ন প্রতিষ্ঠানকে ৯১ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে নিষেধাজ্ঞা অমান্য করে নিত্যপণ্যের দোকানের পাশাপাশি অন্যান্য দোকানও খোলা দেখতে পান নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। মানুষের সঙ্কটকে পুঁজি করে কিছু দোকানি চড়া মূল্যে মালামাল বিক্রি করছিল। বেশিরভাগ দোকানে ছিল না মূল্য তালিকাও। জরিমানার পাশাপাশি বেশ কয়েকজন ব্যবসায়ীকে সতর্কও করা হয়।
নগরীর পতেঙ্গা, পাহাড়তলী, বায়েজিদ, চান্দগাঁও, পাঁচলাইশ, কোতোয়ালী, সদরঘাট এলাকায় এসব অভিযান পরিচালনা করা হয়। এ সময় জনগণকে নির্দেশনা মেনে বাসাবাড়িতে অবস্থান করতে মাইকিং করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমাণ আদালত


আরও
আরও পড়ুন