Inqilab Logo

মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

সেঞ্চুরি গুণে অনুদান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২০, ১২:০১ এএম

প্রাণঘাতি করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সারাবিশ্ব এখন লকডাউন। এককথায় অচলাবস্থা বিরাজ করছে পৃথিবী নামক গ্রহটিতে। সামর্থ্যবান অনেকেই এগিয়ে আসছেন এই লড়াইয়ে। এবার এ ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে ঝাঁপিয়ে পড়লেন ভারতীয় কিংবদন্তী ব্যাটসম্যান সুনীল গাভাস্কার। কিংবদন্তি সাবেক এ ওপেনার কোভিড-১৯ ত্রাণ তহবিলে ৫৯ লক্ষ ভারতীয় রূপি দান করেছেন।
তবে ত্রাণ তহবিলে অর্থ দেওয়ার কথা নিজে থেকে জানাননি গাভাস্কার। মুম্বাইয়ের সাবেক অধিনায়ক অমল মুজুমদার সোশ্যাল মিডিয়ায় গাভাস্কারের দানের কথা জানিয়েছেন। তিনি টুইট করে বলেছেন যে, প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে গাভাস্কার দিয়েছেন ৩৫ লক্ষ টাকা। আর মহারাষ্ট্র রাজ্য সরকারের কোভিড-১৯ ত্রাণ তহবিলে গাভাস্কার দিয়েছেন ২৪ লক্ষ টাকা। কিন্তু ৫৯ লক্ষ কেন? প্রশ্নটা জাগতেই পারে। এই উত্তরই দিয়েছেন তার পুত্র রোহান গাভাস্কার। এক টুইট বার্তায় তিনি জানিয়েছেন, ‘গত সপ্তাহে এই টাকা দেওয়া হয়েছে। দেশের হয়ে ৩৫ শতরান করেছিলেন বলে ৩৫ লক্ষ রূপি। আর মুম্বইয়ের হয়ে ২৪ শতরান করেছিলেন বলে ২৪ লক্ষ রূপি। সবার সুস্বাস্থ্যের জন্য প্রার্থনা করছি। আমরা সবাই যেন নিরাপদে থাকি।’
ক্যারিয়ারে ১২৫ টেস্টে দশ হাজার একশ’ বাইশ রান করেছিলেন গাভাস্কার। এর মধ্যে শতরানের সংখ্যা ৩৪। আর ১০৮ একদিনের ম্যাচে তার ব্যাটে আসে ৩০৯২ রান। এর মধ্যে একটি শতরান রয়েছে। আর ৩৪৮ প্রথম শ্রেণির ম্যাচে ৮১ শতরান সহ ২৫,৮৩৪ রান করেছিলেন ‘লিটল মাস্টার’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেঞ্চুরি

২৭ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন