Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ১১ শাওয়াল ১৪৪১ হিজরী

এবার সংখ্যালঘুদের পাশে আফ্রিদি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২০, ১২:০১ এএম

সারা বিশ্বের মতো প্রাণঘাতী করোনাভাইরাস গ্রাস করেছে পাকিস্তানকেও। মহামারি রূপ নেওয়া এই ভাইরাসের ফলে স্থবির হয়ে গেছে দেশটির জনজীবন। এমন পরিস্থিতিতে নিম্ন আয়ের মানুষের মত বিপাকে পড়েছে সংখ্যালঘুরাও। পাকিস্তানের টেনিস তারকা রবিন দাসের অনুরোধে এবার সংখ্যালঘুদের পাশে দাঁড়ালেন শহিদ আফ্রিদি।

আর্তমানবতার সেবায় বরাবরই উদার পাকিস্তানের সাবেক ক্রিকেটার আফ্রিদি। নিজের প্রতিষ্ঠিত ‘শহিদ আফ্রিদি ফাউন্ডেশনের’ মাধ্যমে অসহায় মানুষদের সাহায্য করে চলেছেন তিনি। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে আরও বেড়ে গেছে আফ্রিদির উন্নয়নম‚লক কাজ। এরই মধ্যে কোভিড-১৯ এর ফলে ক্ষতিগ্রস্ত ও ভুক্তভোগী ৪৫০০ পরিবারকে খাবার দিয়ে সাহায্য করেছেন তিনি। পাশাপাশি নিজের চ্যারিটেবল হাসপাতালের সাহায্যে এখন পর্যন্ত ২০ গ্রামের ১ লাখ ২০ হাজার মানুষের চিকিৎসাসেবা নিশ্চিত করেছেন আফ্রিদি। সাথে করোনা আক্রান্তদের চিকিৎসাসেবা নিশ্চিত করতে একটি আইসোলেশন ওয়ার্ডও তৈরি করেছেন।
তবে পাকিস্তানের কিছু মানুষের দাবি অসহায় মুসলিমরা খাবার বা সাহায্য পেলেও বঞ্চিত থেকে যাচ্ছেন সংখ্যালঘুরা। এনিয়ে কয়েকদিন আগে টুইটারে করা এক টুইট বার্তার মাধ্যমে অভিযোগ করেছিলেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার দানিশ কানেরিয়া। এবার দেশটির টেনিস তারকা রবিন দাস আহবান জানালে করাচির সংখ্যালঘুদের পাশে এসে দাঁড়ান আফ্রিদি। এ প্রসঙ্গে করাচি স্পোর্টস ফাউন্ডেশনের সচিব আসিফ আজিম বলেন, ‘শহিদ আফ্রিদি ফাউন্ডেশনের সভাপতি জাহাঙ্গীর খান আমাকে ফোন করে রবিন দাসের আর্জি সম্পর্কে বলেন। জাহাঙ্গীর খান বলেন, এই কঠিন সময়ে সংখ্যালঘুদের সাহায্য করা দরকার, তারা খ্রিস্টান হোন বা হিন্দু। এরপর আমরা করাচি বসবাসরত সংখ্যালঘু পরিবারগুলোর দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেই।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফ্রিদি

২৮ সেপ্টেম্বর, ২০১৯
১২ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন