Inqilab Logo

ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

ফের বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করলেন ইবির শিক্ষার্থী

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২০, ৯:২৮ পিএম

বঙ্গবন্ধু হত্যার বিচার নিয়ে কটূক্তি করে ইসলামী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী বহিষ্কারের ঘটনার ২৪ ঘন্টা পার না হতেই একই বিশ্ববিদ্যালয়ের অন্য এক শিক্ষার্থী বঙ্গবন্ধু ও বঙ্গবন্ধু হত্যার বিচারকে নিয়ে ফের কটূক্তি করেন। বুধবার বিশ্ববিদ্যালয় আরবি ভাষা ও সাহিত্য বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও ইবি শাখা ছাত্র মৈত্রী কর্মী আশিক পাটোয়ারী তার নিজ ফেসবুক আইডি থেকে গতকালের ঘটনার জের ধরে একটি স্ট্যাটাস দেন। সেখানে তিনি বঙ্গবন্ধুর বিচারকে ব্যবসা এবং বঙ্গবন্ধুকে ফেরেস্তারূপে হাজির করা হইতেছে বলে ব্যাঙ্গ বিদ্রূপ করেন।

জনসাধারণের জন্য স্টাটাসটি হুবহু তুলে ধরা হলো, “বঙ্গবন্ধুকে ফেরেশতারূপে হাজির করা হইতেছে সর্বত্র, ভালো। আপনি দুনিয়ার বেবাক পাপ কাজগুলা কইরা ফেরেশতা দ্বারা পাপমুক্তি নিতেছেন। যেন খ্রিষ্টধর্মের ওই বিশ্বাস অনুযায়ী যে, যিশু নিজে মরে তার সকল অনুসারীদের পাপমুক্তির সত্যায়ন করে গেছেন। তো, এখন অবস্থাদৃষ্টে মনে হয়, ফেরেশতার এই সিলটাই সকল দুর্নীতি, অন্যায়, জুলুমের আখড়ায় পরিগণিত হইতেছে।
তিনি আরো লিখেন, এখন যতই বঙ্গবন্ধুর হত্যার বিচার নিয়ে হৈহৈ দেখতেছেন, তার অধিকাংশই ব্যবস।

বঙ্গবন্ধুকে কটুক্তিকারী আশিক বলেন, আমার ফেইচবুক আইডি হ্যাঁক হয়ে গিয়েছিলো। এই স্টাটাসের সাথে আমি সংশ্লিষ্ট নয়। কে বা কারা করেছে এ বিষয়ে আমি অকিফল। এর আগেও ৫ বার আমার আইডি হ্যাক হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তিকারি বিশ্ববিদ্যালয়ের পড়ার যোগ্যাতাই রাখে না। এছাড়া বঙ্গবন্ধুকে নিয়ে কেউ কটুক্তি করলে তাকে বিন্দুমাত্র ছাড় দেওয়া হবেনা। অতি দ্রুত তাকে বহিষ্কার করা হবে।

উল্লেখ্য, সমাজিক যোগাযোগ মাধ্যম ফেইচবুকে বিভিন্ন শিক্ষার্থীরা তার বহিষ্কারের দাবি জানানা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছে। এছাড়াও বাংলাদেশ ছাত্র মৌত্রী ইবি শাখা থেকে তাকে স্থায়ীভাবে বহিষ্কার করেন সংগঠনটি।



 

Show all comments
  • Mohit ৯ এপ্রিল, ২০২০, ১২:৩২ এএম says : 0
    jake nie e songbad likha hoyese, ami tar boro bai, ami bortomane saudi probashi, ami nijeo bongobondur adorshe bissasi, ami deshe thak obostai ami Jatir jonoker adorsho nie kaj koresi, ami ebong amar choto bai jake nie e songbad likha hoyese ebong amar poribarer kono lok kono songothoner sathe jorito noi, ami ebong amar poribarer sokol sodosso er jonno lojjito. Khoma parthi, Jatir jonoker konna Honourable prime minister er kase amra khoma parthi. prime minister er kase amar akul abedon or bohiskaradesh jeno tule neya hoy. ami kotha dissi bobissote e bul ar kokhono hobe na.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ