Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনার পাশাপাশি ডেঙ্গু নিয়ে নগরবাসী শঙ্কিত

প্রিন্সিপাল শেখ ফজলে বারী মাসউদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২০, ১২:০১ এএম

করোনারভাইরাসের দাপটের মধ্যেই শুরু হয়েছে ডেঙ্গুর বিস্তার। স্বাস্থ্য অধিদপ্তরের সূত্রমতে এ বছর ১ জানুয়ারী থেকে ৩১ মার্চ পর্যন্ত দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে ২৭১ জন। অথচ গতবছর জানুয়ারী থেকে মার্চ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা ছিল মাত্র ৭৩ জন। এ তথ্য দেশবাসী বিশেষত ঢাকাবাসীর জন্য অশনি সঙ্কেত। এমতাবস্থায় ঢাকার দুই সিটি কর্পোরেশনের নিরবতায় নগরবাসী মারাত্মকভাবে শঙ্কিত। ডেঙ্গু বিষয়ে সিটি কর্পোরেশনের কর্তাদের কোন তৎপরতাই এখনও দৃশ্যমান নয়। এটা খুবই দুঃখজনক।

পীর সাহেব চরমোনাই এর নির্দেশনায় ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের আওতাধীয় কাফরুল থানায় গতকাল বুধবার ত্রান সমগ্রী বিতরণ এর উদ্বোধনকালে দূরসংযোগ পদ্ধিতিতে ইসলামী আন্দোলন উত্তর নগর সভাপতি প্রিন্সিপাল হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ এসব কথা বলেন। নগর সভাপতি আরো বলেন , বৃষ্টি শুরু হওয়ার সাথে সাথে ডেঙ্গুর জীবানুবাহী এডিস মশার বংশবিস্তার হয়তো বেড়ে যাবে অনেক। গত বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়েছিল লক্ষাধিক। মারা গিয়েছিল প্রায় দুই‘শ মানুষ। মশা নিধনে সিটি কর্পোরেশনগুলোর বাজেট কম নয়। কিন্তু দুঃখজনক হলো তাদের বাজেট, বক্তব্য ও কাজের মধ্যে বরারই থেকে যায় বেজায় ফাঁক। অধ্যক্ষ মাসউদ সংশ্লিষ্ট ব্যক্তিদেরকে এ বিষয়ে দ্রুতসময়ের মধ্যে বাস্তবভিত্তিক পদক্ষেপ গ্রহণ ও বাস্তয়নের জন্য আহবান জানান।

ত্রান বিতরণকালে সামাজিক দূরত্ব বজায়ে রেখে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আলহাজ নূর মোহাম্মদ, হাফেজ হানিফ, অ্যাডভোকেট আব্দুল কাদের, ইঞ্জিনিয়ার কামাল খান ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ