Inqilab Logo

ঢাকা, শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৬ শাওয়াল ১৪৪১ হিজরী

৭৩ ইটভাটা শ্রমিক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে, ট্রাক ড্রাইভারদের জরিমানা

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২০, ১১:৫২ পিএম

সাতক্ষীরায় করোনা পরিস্থিতি মোকাবেলায় সেনা কর্মকর্তাদের নিয়ে জরুরী বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৃহম্পতিবার (০৯ এপ্রিল) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অুনষ্ঠিত বৈঠকে সভাপতিত্ব করেন, জেলা প্রশাসক এস,এম মোস্তফা কামাল।
বৈঠকে সেনা কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল খালেদ, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ বদিউজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার ইলতুৎমিশ, সিভিল সার্জন ডাঃ হুসাইন শাফায়াতসহ প্রশাসনিক কর্মকর্তা ও অন্যান্য সেনা কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সাতক্ষীরার করোনা পরিস্থিতি নিয়ে গৃহীত কার্যক্রমগুলোর উপর বৈঠকে আলোচনা হয়। এসময় জেলা প্রশাসক বলেন, চলমান করোনা পরিস্থিতিতে প্রশাসনিক নিষেধাজ্ঞা উপেক্ষা করে বাইরের জেলা থেকে ট্রাকে করে ইটভাটা শ্রমিকরা আসছেন। বৃহষ্পতিবার সকাল ১০টায় দেবহাটা উপজেলার চাঁদপুর ও সখিপুর থেকে পুলিশের সহায়তায় ঢাকা, নারায়নগঞ্জ ও ময়মনসিংহ থেকে আসা তিনটি ট্রাকে থাকা ৭৩ জন ইটভাটা শ্রমিককে আটক করেন স্থানীয়রা। পরে কালীগঞ্জ ও শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসারের সাথে আলোচনা করে আটককৃত এসব শ্রমিককে তাদের স্ব স্ব উপজেলায় প্রাতিষ্ঠানিক করেন্টাইনে নেয়ার নির্দেশ দেন দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরীন। একই সাথে নির্দেশনা উপেক্ষা করে এসকল শ্রমিককে সাতক্ষীরার অভ্যন্তরে নিয়ে আসার অপরাধে মোবাইল কোর্টে ট্রাকের চালকদের ১০ হাজার টাকা জরিমানা করেন তিনি।
জেলা প্রশাসক আরো বলেন, বাইরের জেলা থেকে এপর্যন্ত দুই হাজারের অধিক মানুষ জেলায় প্রবেশ করেছেন। তাদের মধ্যে অনেককেই হোম ও প্রাতিষ্ঠানিক করেন্টাইনে নেওয়া হচ্ছে। এলাকায় চেকপোস্ট বসিয়ে বাইরে থেকে আসা লোকজনদের চিহ্নিত করে তাদেরকে করেন্টাইনে নেওয়ার কাজ চলছে।
বৈঠকে উপস্থিত সেনা কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল খালেদ বলেন, ইতোপূর্বে দেশের যেকোনো দুর্যোগকালীন সময়ে সেনাবাহিনী মানুষের পাশে ছিলো, এখনো আছে। সেনাবাহিনী সবসময় সহোযোগিতা করার জন্য প্রস্তুত রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৩০ মে, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ