Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনা ভাইরাসে পূর্বলন্ডনে কেয়ারহোমের ৭ বাসিন্দার মৃত্যু

যুক্তরাজ্য সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২০, ১২:০১ এএম

যুক্তরাজ্যের বাংলাদেশী অধ্যুষিত পূর্ব লন্ডনের বারা অব টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের বয়স্কদের একটি কেয়ারহোমের ৭ বাসিন্দা করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছেন বলে জানিয়েছে বিবিসি। একই সাথে ঐ কেয়ার হোমের ৪৮জন বাসিন্দার মধ্যে আরো ২১জন বাসিন্দা একই রোগে আক্রান্ত হয়েছেন।

পূর্ব লন্ডনের স্টেপনীগ্রীনের হার্থনগ্রীনের কেয়ার হোমের অধিকাংশ কর্মীদের সেলফ আইসোলেশনে রাখা হয়েছে। দি ডিপার্টমেন্ট অফ হেলথ এন্ড স্যোশাল কেয়ার জানিয়েছে সামাজিক সেবাখাতে প্রয়োজনীয় সহায়তার জন্য চব্বিশ ঘন্টা কাজ করছেন তারা। এই ডিপার্টমেন্ট এর এক কর্মকর্তা এই মৃত্যুতে দু:খ প্রকাশ করেছেন।

এদিকে মৃত ৭জনের মধ্যে একজনের ছবি ও নাম প্রকাশ করেছে বিবিসি। তিনি হচ্ছেন বাংলাদেশী বংশোদ্ভুত জমশেদ আলী (৮৭)। তিনি ১৯৬২ সালে বাংলাদেশ থেকে ব্রিটেন আসেন। তিনি লন্ডনে দীর্ঘদিন টেইলার্স হিসেবে কাজ করেন। বার্ধক্যে এসে করোনা ভাইরাসের ছোঁয়ায় কেড়ে নিল তার প্রাণ।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ