Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ শাওয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

মিয়ানমার সীমান্তে শতাধিক করোনা আক্রান্ত রোহিঙ্গা পরিবার বাংলাদেশে অনুপ্রবেশের অপেক্ষায়

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২০, ৭:৪৮ এএম

মিয়ানমার থেকে করোনায় আক্রান্ত প্রায় ১০০/১৫০ রোহিঙ্গা পরিবারকে উখিয়া ও টেকনাফ সীমান্ত দিয়ে বাংলাদেশে ঠেলে দেয়ার কথা শুনা যাচ্ছে। ওই পরিবার গুলো চিকিৎসা উদ্দেশ্যে বাংলাদেশ সীমান্তে এসে অবস্থান করছে বলে একটি সুত্রে জানা গেছে।

উখিয়ার পালংখালী ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ড় সদস্য সোলতান আহমদ তাঁর ফেসবুক স্ট্যাটাসে এই তথ্য জানিয়ে মাইকে প্রচার করে সবাইকে সজাগ থাকার আহবান জানান।

সোলতান মেম্বার বলেন,করোনায় আক্রান্ত প্রায় ১০০/১৫০ রোহিঙ্গা পরিবার উখিয়া ও টেকনাফ সীমান্ত দিয়ে বাংলাদেশে আসার অপেক্ষা করছে। ওই পরিবার গুলো চিকিৎসা উদ্দেশ্যে বাংলাদেশ সীমান্তে এসে অবস্থান করছে।

সবাই দৃষ্টি রাখুন সেদিকে, যেন কোন ভাবেই এই করোনার রোগী বাংলাদেশে প্রবেশ করতে না পারে। বর্তমানে রহমতেরবিল, আন্জুমান পাড়া, উলুবনিয়া, হোয়াইক্যং, জিরো পয়েন্ট সীমান্তে অবস্থান করতেছে, আশে পাশে স্থানীয় যারা আছেন আসুন তাদের প্রবেশ প্রতিরোধ করি।
আমরা বিজিকি কে সহযোগিতা করি।

তিনি বলেন, আমি আমার ওয়ার্ড়ের প্রত্যেকটি জায়গায় মাইকিং করে জানিয়ে দিয়েছি। আপনারাও যার যার জায়গায় থেকে সজাগ থাকুন।অনুপ্রবেশ প্রতিরোধ করি। তিনি আরো বলেন, আমরা আজও কিন্তু ১০০% সত্যতা পাইনি।তারপরও আমরা যারা জিরো পয়েন্টে বসবাস করি তারা একটু সজাগ থাকার জন্য চেষ্টা করি।

স্থানীয় বিজিবি এই কবর সঠিক নয় বলে জানালেও তারা সতর্ক আছেন বলে জানাগেছে।
এ বিসয়ে স্থানীয় চেয়ারম্যান গফুর উদ্দিন চৌধুরী বলেন বিষয়টি তিনি শুনেছেন। অনুপ্রবেশ ঠেকাতে তারা বিজিবির সাথে সহযোগিতা করে যাচ্ছেন।

বিষয়টি সত্যি হলে খুবই উদ্বেগজনক বলে মনে করা হচ্ছে। তবে এবিসয়ে উখিয়া উপজেলা প্রশাসন এবং পুলিশ নিশ্চিত নয় বলে জানাগেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ