Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৩ শাওয়াল ১৪৪১ হিজরী

চাঁদপুরে নারায়ণগঞ্জ ফেরত জামাই করোনা আক্রান্ত

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২০, ১১:৫২ এএম

চাঁদপুর জেলায় এই প্রথম করোনায় আক্রান্ত রোগী সনাক্ত হয়েছে। ৩২ বছর বয়সী ওই যুবকের পৈত্রিক বাড়ি রংপুরে। সে নারায়ণগঞ্জে থাকতো। সেখানে থাকা অবস্থায় সে জ্বরে আক্রান্ত হয়। গত ৫ এপ্রিল জ্বর নিয়ে চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় তার শ্বশুর বাড়িতে চলে আসে ।

সন্দেহভাজন রোগী হিসেবে গত মঙ্গলবার তার নমুনা সংগ্রহ করা হয়। বৃহস্পতিবার তার করোনা টেস্টের রিপোর্ট পজেটিভ বলে জানা যায়।

এই রিপোর্ট আসার পর বৃহস্পতি সন্ধ্যা সাতটা থেকে চাঁদপুর জেলাকে লকডাউন ঘোষণা করেন জেলা প্রশাসক।

চাঁদপুরের সিভিল সার্জন ডা. মোঃ সাখাওয়াত উল্লাহ বৃহস্পতিবার রাতে বিষয়টি নিশ্চিত করে জানান, সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী ঢাকা-নারায়গঞ্জ থেকে চাঁদপুরে এখন পর্যন্ত ৫৯৪জন এসেছে। তালিকা প্রণয়নের কাজ চলমান থাকায় এই সংখ্যা আরো বাড়বে।

উল্লেখ্য, করোনায় সর্বাধিক আক্রান্ত ঢাকা ও নারায়নগঞ্জ থেকে গত ক’দিনে উল্লেখযোগ্য সংখ্যক মানুষ চাঁদপুর এসেছে। তাদের কারণেই চাঁদপুর এখন ঝুঁকির মধ্যে রয়েছে।

আক্রান্ত ব্যক্তিকে বৃহস্পতিবার রাত ১২টায় তার শ্বশুরবাড়ি থেকে পুলিশ ও স্বাস্থ্য বিভাগের কর্মীরা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে ভর্তি করায়। সিভিল সার্জন জানান, তাকে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ