Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ১২ শাওয়াল ১৪৪১ হিজরী

সন্ধ্যা ৬টার পর বের হলেই ব্যবস্থা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২০, ৫:০৯ পিএম

করোনা পরিস্থিতিতে দেশে সন্ধ্যা ৬টার পর ঘরের বাইরে বের হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। করোনাভাইরাস সংক্রমণরোধে এ বিষয়ে নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। করোনার কারণে চতুর্থবারের মতো ছুটি বাড়ানোর প্রজ্ঞাপন বিষয়টি উল্লেখ করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এতে পাঁচটি নির্দেশনা পালনের শর্তে ১৫ থেকে ২৫ এপ্রিল পর্যন্ত ১১ দিন ছুটি বাড়ানো হয়েছে।

উপ-সচিব কাজী মোহাম্মদ সাইফুল ইসলাম স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, করোনাভাইরাসের সংক্রমণ প্রশমনে জনগণকে অবশ্যই ঘরে অবস্থান করতে হবে। অতীব জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের না হওয়ার জন্য সকলকে অনুরোধ করা হয়। সেইসঙ্গে উল্লেখ করা হয়েছে, সন্ধ্যা ৬টার পর কেউ ঘরের বাইরে বের হতে পারবেন না। এই নির্দেশ অমান্য করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এতে আরও উল্লেখ করা হয়, এক এলাকা থেকে অন্য এলাকায় চলাচল কঠোরভাবে সীমিত করা হলো। বিভাগ/জেলা/উপজেলা/ইউনিয়ন পর্যায়ে কর্মরত সব কর্মকর্তাকে দায়িত্ব পালনের লক্ষ্যে নিজ নিজ কর্মস্থলে অবস্থান করতে হবে।

করোনার কারণে চতুর্থবারের মতো বাড়ানো ছুটি প্রসঙ্গে উল্লেখ করা হয়েছে, এ ছুটি অন্যান্য সাধারণ ছুটির মতো বিবেচিত হবে না। ছুটিকালীন পাঁচটি নির্দেশনা কঠোরভাবে অনুসরণ করতে বলা হয়েছে এই প্রজ্ঞাপনে।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ১০ এপ্রিল, ২০২০, ৮:৪৩ পিএম says : 0
    হাসিনার সরকার খুবই ভাল সিদ্ধান্ত নিয়েছে এটা মানতেই হবে। আরো ভাল সিদ্ধান্ত নিয়েছে সেটা হচ্ছে সন্ধ্যা ৬টার পর ঘর থেকে বেড় হলে ব্যবস্থা গ্রহণ। আমি ছোট বেলায় শুনতাম আমরা নাকি লাঠিতে সোজা থাকি সেটা ১৯৭৫ সালে প্রত্যক্ষ ভাবে দেখেছি লাঠির কাছে সবাই সোজা এমনকি লাঠির বাড়িতে নীতি বিসর্জন দিতেও ’৭৫ সালে দেখেছি। এরপর ভেবেছিলাম আমাদের বংশধরেরা লেখাপড়া শিক্ষছে কাজেই শিক্ষিত হবে তখন এমনটা লাঠির প্রচলন থাকবেনা। কিন্তু দুঃখজনক সত্য হচ্ছে আমাদের ছেলে মেয়েরা লেখাপড়া করেও শিক্ষিত হয়নি। এখনও সমাজের লোকজনদেরকে সোজা করার জন্যে মানে আইন মানাতে লাঠির প্রয়োজন হয়...... আল্লাহ্‌ আমাদেরকে প্রকৃত শিক্ষিত হবার যোগ্যতা দান করুন। আমিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যবস্থা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ