Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ১২ শাওয়াল ১৪৪১ হিজরী

ইন্দুরকানীতে সামাজিক দূরত্ব বজায় রাখতে স্কুল মাঠে সাপ্তাহিক বাজার

ইন্দুরকানী (পিরোজপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২০, ৫:৫০ পিএম

করোনার প্রভাব থেকে রক্ষা পেতে পিরাজপুরের ইন্দুরকানীতে জনসমাগম রোধে বিকল্প পদ্ধতি হিসাবে স্কুল মাঠে বসানো হয়েছে সাপ্তাহিক বাজার। শুক্রবার সকালে বসেছে পূর্ব নির্ধারিত ওই বাজার। বাজারে আসা ক্রেতা- বিক্রেতাদের সামাজিক দূরত্ব বজায় রাখতে উপজেলা নির্বাহী কর্মকর্তা এ উদ্যোগ গ্রহন করেন।
স্থানীয়রা জানান, নির্ধারিত দূরত্ব বজায় রেখে সকাল থেকে চলছে বেচা-কেনা। উপজেলার প্রধান বাজার হওয়ায় স্থানীয়দের জন্য এ বাজারটি বেশ গুরুত্বপূর্ন। তাই ভীড় এড়াতে উপজেলা সদরের ইন্দুরকানী মেহেউদ্দিন মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠে বসানো হয়েছে হাট। আর হাটটিতে সামাজিক দূরত্ব বজায় রেখে জমে উঠেছে বেচা-কেনা।
ইন্দুরকানী বাজার বনিক সমিতির সাধারন সম্পাদক সাইফুর রহমান সোহাগ জানান, নিত্য প্রয়োজনীয় সামগ্রী ক্রয় করতে এ বাজারটিতে ক্রেতা সাধারনের ভীড় লেগেই থাকতো। তাই সামাজিক দূরত্ব বজায় রাখতে বিকল্প ব্যবস্থা গ্রহন করা হয়েছে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মুহম্মদ আল মুজাহিদ বলেন, সাপ্তাহিক বাজার গুলোতে গত সপ্তাহে লোকসমাগম দেখে হতাশ হয়ে পড়েছিলাম। নিত্য প্রয়োজনীয় কাচা বাজার,শাক সবজী কেনা বেচা করতে মানুষ হাটে আসবেই। করোনা প্রতিরোধে আমরা দৃঢ় প্রত্যয়। তাই বাজার বন্ধ করার জন্য চেষ্টা করেও স্থানীয়দের বিষয়টি বিবেচনা করে ভীড় এড়াতে স্কুল মাঠে সামাজিক দূরত্ব বাজারের অনুমতি দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন