Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭, ১০ শাওয়াল ১৪৪১ হিজরী

নেত্রকোনায় দুজনের দেহে করোনা ভাইরাস সনাক্ত ঃ হাসপাতাল ও গ্রাম লকডাউন

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২০, ৭:১৪ পিএম

নেত্রকোনায় দুই জনের দেহে করোনা ভাইরাসের জীবাণু সনাক্ত হয়েছে। নেত্রকোনার জেলা প্রশাসক মঈনউল ইসলাম শুক্রবার সন্ধ্যায় সিভিল সার্জন ডাঃ তাজুল ইসলাম খানের বরাত দিয়ে এ তথ্য নিশ্চিত করেছেন।

করোনা ভাইরাসে আক্রান্ত দু জনের একজন রাজধানী ঢাকা থেকে ফেরত শ্রমিক অপরজন খালিয়াজুরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সম্প্রতি ঢাকায় করোনায় বেশ কয়েকজন মারা যাওয়ায় নেত্রকোনা সদর উপজেলার মদনপুর ইউনিয়নের লক্ষীপুর গ্রামের উক্ত শ্রমিক (৪৫) তিন দিন আগে বাড়ীতে ফিরে আসে। গত বৃহস্পতিবার থেকে তার শরীরে করোনার উপসর্গ জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট দেখা দেয়ায় তিনি শুক্রবার সকালে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে চিকিৎসা করাতে আসলে ডাক্তারদের সন্দেহ হওয়ায় স্বাস্থ্য বিভাগের কর্মীরা তার শরীর থেকে নমুনা সংগ্রহ করে।

অপরদিকে খালিয়াজুরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন নার্সের (২৫) শরীরে করোনার উপসর্গ দেখা দেয়ায় স্থাস্থ্য কর্মীরা তার শরীর থেকেও নমুনা সংগ্রহ করে দুটি নমুনাই ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের মাইক্রোবায়োলজী বিভাগের পরীক্ষাগারে প্রেরণ করে। সেখানে তাদের নমুনা পরীক্ষার পর নমুনায় করোনার ভাইরাস সনাক্ত হয়। সেখান থেকে সন্ধ্যা ৬টায় দিকে নেত্রকোনা সিভিল সার্জনকে রেজাল্ট জানিয়ে দেয়া হয়।

এ ব্যাপারে নেত্রকোনার জেলা প্রশাসক মঈনউল ইসলামের সাথে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, করোনার সংক্রমন ঠেকাতে স্থানীয় প্রশাসন আক্রান্ত দুজনকে আইসোলেশনে এবং খালিয়াজুরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও লক্ষীপুর গ্রামটিকে লকডাউন ঘোষনা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৩ জুন, ২০২০

আরও
আরও পড়ুন