Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ শাওয়াল ১৪৪১ হিজরী

শনিবার থেকে নোয়াখালীতে অনির্দিষ্টকালের জন্য লকডাউন

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২০, ৭:২৪ পিএম

প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণ ঝুঁকি মোকাবেলায় আগামীকাল ১১ এপ্রিল শনিবার ভোর ৬টা থেকে নোয়াখালীতে লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত লকডাউন বলবৎ থাকবে।

শুক্রবার বিকেল সাড়ে ৫টায় বিষয়টি নিশ্চিত করেছেন নোয়াখালী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট তন্ময় দাস।

জেলা প্রশাসক বলেন, করোনা ভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভার সিদ্ধান্ত এবং সংশ্লিষ্ট সকলের সাথে আলোচনাক্রমে নোয়াখালী জেলাকে অবরুদ্ধ (লকডাউন) ঘোষণা করা হয়েছে। জেলায় জনসাধারনের প্রবেশ ও প্রস্থান নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সড়ক ও নৌ পথে অন্য কোন জেলা থেকে কেউ নোয়াখালী জেলায় প্রবেশ এবং নোয়াখালী জেলা থেকে কেউ অন্য কোন জেলায় গমন করতে পারবে না। জেলায় অভ্যন্তরে আন্ত:উপজেলা যাতায়াতের ক্ষেত্রেও এ নিষেধাজ্ঞা বহাল থাকবে।

তবে জরুরি সেবা যেমন, বিদ্যুৎ, পানি, গ্যাস, ফায়ার সার্ভিস, পরিচ্ছন্নতা কার্যক্রম, টেলিফোন, ইন্টারনেট, চিকিৎসা সেবায় নিয়োজিত বহনকারী যানবাহন, কর্মী, নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী পরিবহন কাজে নিয়োজিত যানবাহনের পরিসেবা সমূহ চালু থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লকডাউন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ