Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

রূপগঞ্জ উপজেলা প্রশাসনের আন্তরিকতায় মুগ্ধ জনসাধারণ

মানবিক ইউএনও মমতাজ বেগম

খলিল সিকদার, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

স্থানীয় সরকারের মাধ্যমে তৃণমুল সেবা পৌঁছাতে উপজেলা প্রশাসনের আন্তরিকতার বিকল্প নেই। উপজেলা প্রশাসন আন্তরিক হলেই জনসাধারণ পায় তাদের ন্যায্য পাওনা। অন্যথায় প্রশাসনের সঙ্গে দূরত্ব তৈরী হলে সাধারণরা হয় বঞ্চিত। এক্ষেত্রে অনেকটাই এগিয়ে রুপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম। নজিরবিহীন দৃষ্টান্ত স্থাপন করে জনপ্রিয় ও জনসাধারণের আস্থায় স্থান দখল করে নিয়েছেন তিনি। বাল্য বিয়ে বন্ধ, ভেজালবিরোধি অভিযান, শিল্প কারখানায় ইটিপি স্থাপন, পরিবেশ দুষণরোধে ভ্রাম্যমান আদালত পরিচালনা, মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোরতা, নারী ও শিশু নির্যাতন দমনে সরাসরি হস্তক্ষেপ, সাধারণ সুবিধা বঞ্চিতদের পাশে দাঁড়িয়ে সেবা প্রদান, শিক্ষার মানোন্নয়নে বিদ্যালয়ভিত্তিক পরিদর্শন ও যথাযথ ব্যবস্থা গ্রহণ, রাস্তা ঘাটের অনিয়ম হলে তাৎক্ষণিক ব্যবস্থা, সরকারী বরাদ্দ নিয়ে নয়ছয় করার চেষ্টাকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থাসহ জীবনের ঝুঁকি নিয়ে রূপগঞ্জের মুল সমস্যা বিভিন্ন আবাসন কোম্পানীর জোরপূর্বক বালি ভরাট বন্ধ করার সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছেন। ইতোমধ্যে সাধারণ মানুষের ঘর বাড়ি দখল মুক্ত করেছেন। এসব ছাড়াও সরকারী কর্মকর্তা কর্মচারীদের আস্থা অর্জন করেছেন। রাজনৈতিক মহলেও রয়েছে তার ভূয়সী প্রশংসা।

এদিকে ‘আর কয়েকটা দিন থাকি বাড়ি, ফোন দিলেই পৌঁছে যাবে রূপগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মমতজা বেগমের খাবারের গাড়ী’ এই স্লােগান নিয়ে গরীব দুস্থ অসহায় ও শ্রমজীবীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম চলছে শুরু থেকেই। এছাড়াও উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভুঁইয়া ও সহকারী কমিশনার (ভুমি) তরিকুল ইসলাম ও স্থানীয় ইউপি চেয়ারম্যান ও রূপগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিকদের সঙ্গে নিয়ে মানবিক হয়ে উপজেলার প্রতিটি অসহায়ের বাড়িতে বাড়িতে খাবার পৌঁছে দিচ্ছেন। ঘরে আটকে পড়াদের খাবার পৌঁছে দিতে নিজের ব্যক্তিগত মোবাইল নাম্বার দিয়ে সরাসরি খাবার প্রাপ্তির ব্যবস্থা করেছেন। খোঁজ নিচ্ছেন অসহায়দের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা-প্রশাসন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ