Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইতালিকে সাহায্য করতে মেরিন সেনাদের নির্দেশ ট্রাম্পের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২০, ১২:০৩ পিএম

করোনা মোকাবিলায় ইতালিকে প্রয়োজনমতো চিকিৎসা উপকরণ, মানবিক সহায়তাসহ অন্যান্য সহযোগিতার নির্দেশনা দিয়েছেন ট্রাম্প। এর মধ্যে রয়েছে মার্কিন সেনাদের ইতালিতে টেলিমেডিসিন সেবায় অংশগ্রহণ, অস্থায়ী হাসপাতাল নির্মাণে সহায়তা, প্রয়োজনীয় উপকরণ সরবরাহ প্রভৃতি। সম্প্রতি একাধিক মন্ত্রিসভার সদস্যের কাছে পাঠানো স্মারকে এ নির্দেশনা দেন তিনি।
করোনাভাইরাস মহামারিতে মৃত্যুপুরীতে পরিণত ইতালিকে সহযোগিতা করতে মার্কিন প্রশাসন ও সেনাবাহিনীকে নির্দেশ দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প
করোনা মহামারিতে সবচেয়ে বেশি প্রাণহানি হয়েছে ইতালিতে, এর পরেই রয়েছে যুক্তরাষ্ট্র। দু’টি দেশেই ১৮ হাজারের বেশি মানুষ মারা গেছেন।
স্মারকে ডোনাল্ড ট্রাম্প বলেন, ইতালি আমাদের অন্যতম ঘনিষ্ঠ ও পুরনো মিত্র। কোভিড-১৯ মহামারি তাদের ওপর তাণ্ডব চালাচ্ছে, ইতোমধ্যেই এটি ১৮ হাজারের বেশি প্রাণ কেড়ে নিয়েছে, ইতালির স্বাস্থ্য ব্যবস্থা অনেকটাই ভেঙে পড়ার দশা হয়েছে এবং দেশটির অর্থনীতিকে গভীর মন্দায় ঠেলে দেয়ার হুমকি তৈরি হয়েছে।
যুক্তরাষ্ট্রে মহামারি মোকাবিলায় যেগুলো আবশ্যক নয়, ইতালির চাহিদামতো সেগুলো সরবরাহ করতে মার্কিন ব্যবসায়ীদের উদ্বুদ্ধ করতে মার্কিন বাণিজ্যমন্ত্রীকে নির্দেশ দিয়েছেন প্রেসিডেন্ট ট্রাম্প। সূত্র: রয়টার্স



 

Show all comments
  • Miron ১১ এপ্রিল, ২০২০, ১:১০ পিএম says : 0
    অনলাইনে অনেক বিদেশী আর্টিকেল পরে জানতে পারলাম, তারা রোমান্টিক বা পৌলয়েট না.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ