Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

লকডাউনে জন্মদিনের বিশাল আয়োজন করলেন বিজেপি মন্ত্রি!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২০, ৩:২০ পিএম | আপডেট : ৩:২১ পিএম, ১১ এপ্রিল, ২০২০

লকডাউনের নিষেধাজ্ঞাকে পাত্তা না দিয়ে প্রচুর অতিথি-অভ্যাগতদের নিয়ে নিজের জন্মদিন পালন করলেন ভারতের কর্নাটক রাজ্যের বিজেপি বিধায়ক। গতকাল শুক্রবারের এই ঘটনায় সমালোচনার ঝড় উঠেছে। যেখানে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজে সকলকে এই লকডাউন মেনে চলার অনুরোধ করেছেন সেসময় তার দলের এক জনপ্রতিনিধি এরকম দায়িত্বজ্ঞানহীনের মতো কাজ করে বসলেন।
ওই বিশাল জন্মদিনের পার্টির একটি ভিডিও প্রকাশ্যে এসেছে। যেখানে দেখা যাচ্ছে কর্নাটকের তুমাকুরু জেলার তুরুভেকেরের বিধায়ক এম জয়রাম সাদা গ্লাভস পরে একটি বড় চকলেট কেক কাটছেন এবং তাকে ঘিরে ভিড় করে রয়েছেন বহু অতিথি।
নিজের হাতে কেক কেটে পার্টিতে উপস্থিত শিশুদের খাওয়াচ্ছেন ওই বিজেপি বিধায়ক। বেঙ্গালুরু থেকে প্রায় ৯০ কিলোমিটার দূরে গুব্বি শহরে এই জাঁকজমকের পার্টি হয়। পার্টিতে উপস্থিত জনতা আয়েস করে বিরিয়ানিও খান।
তবে জয়রামই প্রথম রাজনীতিবিদ নন যে যিনি চলতি সংকটের মধ্যেও করোনা সংক্রমণ নিয়ে বিন্দুমাত্র চিন্তিত নন, এমন আরও আছেন। সারা দেশে যেখানে করোনার শিকার হয়েছে দুই শতাধিক মানুষ, সেখানে এই ধরণের নিষ্পৃহতায় আশ্চর্য হয়েছেন অনেকেই।
গত মাসেই বিবাহ অনুষ্ঠান সহ সমস্ত সামাজিক জমায়েত নিষিদ্ধ করার ঘোষণা করা হয়। অথচ এর কয়েক দিন পরেই দেখা যায়, কর্নাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা নিজে ১৫ মার্চি বেলগাভিতে এক বিজেপি নেতার বিবাহ অনুষ্ঠানে যোগ দেন। পরের দিনই আবার দেখা যায়, নবনিযুক্ত কর্নাটক কংগ্রেসের সভাপতি ডি কে শিবকুমারকে সম্মান জানাতে কয়েকশ কংগ্রেস কর্মী সামাজিক দূরত্বের নির্দেশিকা অমান্য করে জড়ো হন একটি অনুষ্ঠানে।
অথচ শুক্রবার যখন ওই বিজেপি বিধায়ক হৈ-হৈ করে তার জন্মদিন উদযাপন করছেন ঠিক সেই সময়, কর্নাটকে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ২০০ পেরিয়ে গেছে এবং ওই রাজ্যে নতুন করে আরও ১০ জন করোনা রোগীর সন্ধান মিলেছে। এদিকে ওই রাজ্যে শুক্রবার বিকাল ৫টা পর্যন্ত ২০৭ জন করোনা আক্রান্তের মধ্যে ৬ জনের মৃত্যু হয়েছে। কর্নাটকের স্বাস্থ্য দপ্তর এক বিবৃতিতে জানিয়েছে ৩৪ জন সুস্থ হয়ে বাড়ি চলে গেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ