Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ত্রানের দাবীতে কাউন্সিলর হান্নানের অফিস ঘেরাও,বিক্ষোভ

স্টাফ রিপোর্টার নারায়ণগঞ্জ থেকে | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২০, ৫:৪৩ পিএম

হতদরিদ্র মানুষ খাবার না পেয়ে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২১নং ওয়ার্ড কাউন্সিলর হান্নান সরকারের অফিস ঘেরাওসহ বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। ন্যাশনাল আইডি কার্ড নিলেও এখনও কোন খাদ্য সামগ্রী পান নাই বলে ক্ষোভ প্রকাশ করেন স্থানীয় কর্মহীন ও অস্বচ্ছল ওয়ার্ডবাসী। শনিবার ১১এপ্রিল দুপুর ১২টায় নাসিক ২১নং ওয়ার্ডস্থ শাহী মসজিদ এলাকায় অসহায় ও কর্মহীন প্রায় ৩’শ পরিবার খাদ্য সামগ্রীর কোন সহায়তা না পেয়ে কাউন্সিলর কার্যালয় ঘেরাও ও বিক্ষোভ মিছিল করে। পরে খবর পেয়ে বন্দর ফাঁড়ীর ইন্সপেক্টর আমিনুল ইসলাম ও এসআই গোপাল ঘটনাস্থলে এসে উপস্থিত বিক্ষোব্দ জনতাকে শান্ত করে নিজ নিজ বাড়িতে অবস্থান করার জন্য অনুরোধ জানান এবং বিষয়টি কাউন্সিলরসহ উধ্বর্তন কর্মকর্তাদের সাথে কথা বলবেন বলে আশ^স্ত করেন।

তারা ক্ষোভ প্রকাশ করে জানিয়েছে,নাসিক ২১নং ওয়ার্ডের বাসিন্দা আমরা। করোনা ভাইরাস পরিস্থিতিতে আমাদের কাজ-কর্ম একেবারেই বন্ধ হয়ে গেছে। আমরা ঘর থেকে বেরোতে পারি না। সরকারের দেয়া লক ডাউনে আমরা কঠিন বিপদে আছি। আমরা পেটের দায়ে বাইরে বেরোইলে পুলিশ পিটায়। কাজ না করলে খামু কি। কাউন্সিলর হান্নান সরকার আমাদের আইডি কার্ড নিয়ে গেছে খাবার ঘরে পৌছে দেবে বলে অথচ আজ ১০দিন হয়ে গেলে কোন খাবার এখনও পাই নাই। সে তার নিজস্ব লোকদের মাধ্যমে গভীর রাতে ভ্যানগাড়ী দিয়া খাবার তার নির্দিষ্ট ভোটারদের বাড়িতে পৌছে দিচ্ছে। অথচ আমাদের চিৎকার সে শুনতে পায়না। এজন্য আমরা কাউন্সিলর হান্নান সরকারেরর বিরোদ্ধে বিক্ষোভে নামছি। খাবার না পাইলে এই লক ডাউন দিয়ে আমরা কি করমু। কপালে যদি ভাইরাসে মরন থাকে মরমু কিন্তু না খাইয়া মরতে পারুম না। আমরা এমন লক ডাউন মানি না।
অসহায় বিধবা নারগিছ বলেন, আইডি কার্ড দিছি ১০দিন আগে। কাউন্সিলর হান্নান সরকারের অফিসে গেলে দুর দুর করে তাড়িয়ে দেয়। বলে খাবার ঘরে পৌছে যাবে পরে আর যায় না। এজন্যই আমরা তাকে ভোট দিয়ে কাউন্সিলর বানিয়েছিলাম। কাউন্সিলর হান্নান সরকারের কাছে আমাগো মত গরিব মাইনষের কোন মূল্য নাই। শুনছি সরকারের দেয়া ত্রান নাকি তার অফিসে আইছে। তাহলে আমাদের খাবার কই। আমরা কি না খাইয়া মইরা যামু।
এ ব্যাপারে ২১নং ওয়ার্ড কাউন্সিলর হান্নান সরকার বলেন,আমি আমার ওয়ার্ডবাসীর কল্যানে সব সময় কাজ করছি। কেউ কেউ দরিদ্র মানুষদের পুজি করে রাজনীতি করার চেষ্টা করছে। তাদের ইন্দন দিয়ে বিক্ষোভ করাচ্ছে। যা মুটেই ঠিক করছে না। সাংসদ সেলিম ওসমান ও সিটি কর্পোরেশনের দেয়া সহায়তাসহ আমার নিজস্ব উদ্যোগেও ৫’শ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করেছি। সব জায়গায় একই ভাবে হয়ত দিতে পারি নাই। তবে একটু ধৈর্য্য ধরলে আশা করি সবার বাড়িতে খাবার পৌছে যাবে ইনশাআল্লাহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ