Inqilab Logo

ঢাকা, রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ শাওয়াল ১৪৪১ হিজরী

ভ্রাম্যমান আদালতে ডিলারকে ৫০ হাজার টাকা জরিমানা

নেত্রকোনায় টিসিবির পন্য কালো বাজারে বিক্রি

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২০, ৬:১৭ পিএম

সরকারী টিসিবির পন্য কালো বাজারে বিক্রির দায়ে ভ্রাম্যমান আদালত শনিবার দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার রামপুর বাজারের ডিলার মুজাহিদুল ইসলামকে নগদ ৫০ হাজার টাকা জরিমানা ও গো-ডাউন সীলগালা করে দিয়েছে।

স্থানীয় এলাকাবাসী ও সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, আশুজিয়া ইউনিয়নের রামপুর বাজারের ডিলার মুজাহিদুল ইসলাম দীর্ঘদিন ধরে সরকারী টিসিবির পন্য উত্তোলন করে তা খোলা বাজারে বিক্রি না করে কালো বাজারে বিক্রি করে আসছিলেন। গত বৃহস্পতিবার উপজেলার কৃষ্ণরামপুর বাজারে টিসিবির পন্য কালো বাজারে বিক্রির সময় স্থানীয় লোকজন ৪৬ লিটার সয়াবিন তেল সহ ২ জনকে আটক করে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের হাতে তুলে দেয়। চেয়ারম্যান বিষয়টি তাৎক্ষনিক কেন্দুয়া উপজেলা নির্বাহী অফিসার ও থানা পুলিশকে অবহিত করেন। পুলিশ মালামাল জব্দ করে স্থানীয় ইউপি সদস্যের জিম্মায় রাখে। বিষয়টি জেলা প্রশাসনের নজরে আসলে জেলা প্রশাসক কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তাকে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়ার নির্দেশ প্রদান করেন। এরই প্রেক্ষিতে উপজেলা প্রশাসন শনিবার দুপুরে রামপুর বাজারে গিয়ে তদন্ত সাপেক্ষ প্রাথমিকভাবে অপরাধ প্রমাণীত হওয়ায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে আদালতে বিচারক কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আল ইমরান রুহুল ইসলাম টিসিবি ডিলার মুজাহিদুল ইসলামকে নগদ ৫০ হাজার টাকা অর্থদন্ড ও গো-ডাউন সিলগালা করে দেয়।

এ সময় কেন্দুয়া সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মাহমুদুল হাসান, কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেদুজ্জামান, ২ নং আশুজিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলামসহ বাজারে ব্যবসায়ী ও সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমান আদালত


আরও
আরও পড়ুন