Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

নারায়ণগঞ্জ থেকে আসা দুই ব্যক্তিসহ বান্দরবানে ৮৩জনের নমুনা সংগ্রহ : বাড়িতে লালপতাকা

বান্দরবান থেকে | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২০, ৬:১৭ পিএম

বান্দরবানে করোনা সংক্রমণ রোধে নানা পদক্ষেপ অব্যাহত রয়েছে। স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, শনিবার পর্যন্ত বান্দরবানের ৭টি উপজেলা থেকে মোট ৮৩জন ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে। এরমধ্যে শুক্রবার পর্যন্ত সংগ্রহ করা ৫০জন ব্যক্তির নমুনা পরীক্ষায় নেগেটিভ ফলাফল পাওয়া গেছে।
এদিকে লামা উপজেলায় ঢাকা-নারায়ণগঞ্জ থেকে আসা দুই ব্যক্তি নমুনা সংগ্রহ করা হয়েছে। ১১এপ্রিল শনিবার দুপুরে লামা উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদুল হক তাদের নমুনা সংগ্রহ করেন। এছাড়াও উক্ত দুই ব্যক্তির বাড়ি লাল পতাকা দিয়ে চিহিৃত করা হয়েছে। বাড়ির সকল সদস্যকে হোম কোয়ারেন্টাইনে থাকতে নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন। নারায়ণগঞ্জ করোনা সংক্রমণের এখন কেন্দ্রস্থলে পরিনত হওয়ায় উপজেলা প্রশাসন খবর পাওয়ার পরপরেই ১১এপ্রিল শনিবার দুপুরে দ্রুত এই পদক্ষেপ নিয়েছেন। এরা হলেন-লামা পৌর এলাকার লামামুখ গ্রামের বাসিন্দা মোঃ ফারুক, পিতা-মোঃ হুমায়ন এবং মোঃ রাশেদ পিতা-মোঃ জাহাঙ্গীর আলম। এরা ১০এপ্রিল শুক্রবার ঢাকা-নারায়ণগঞ্জ থেকে লামা নিজ বাড়িতে আসেন বলে স্থানীয় সুত্রগুলো জানিয়েছেন।
প্রশাসন সূত্রে জানা গেছে, শনিবার দুপুরে লামা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূর-এ জান্নাত রুমির নেতৃত্বে লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মিজানুর রহমান ও উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদুল হকসহ করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সদস্যরা উক্ত দুই ব্যক্তির নমুনা সংগ্রহ এবং তাদের বাড়িঘরে লালপতাকা দিয়ে চিহিৃত করে দেন। এছাড়াও বাড়ির সকল সদস্যকে হোম কোয়ারেন্টাইনে থাকতে নির্দেশ দেন।
এব্যাপারে বান্দরবান সিভিল সার্জন অং সুই প্রু মারমা এপ্রতিবেদককে জানান, নমুনা সংগ্রহের রিপোর্টগুলো পথে রয়েছে। জেলায় আসার সাথে সাথে চট্টগ্রাম ও কক্সবাজারের পরীক্ষার জন্য দ্রুত পাঠিয়ে দেয়া হবে। তিনি জানান, ১১এপ্রিল শনিবার আরো ৩১জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এগুলো হচ্ছে আলীকদম থেকে ২২জন, ও নাইক্ষ্যংছড়ি থেকে ৯জন রয়েছে। তিনি আরো জানান, ০৫এপ্রিল রবিবার থেকে ১০এপ্রিল শুক্রবার পর্যন্ত ৭উপজেলা থেকে ৫০জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এসব নমুনা পরীক্ষায় নেগেটিভ ফলাফল এসেছে।
জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, ১১এপিল পর্যন্ত জেলা সদরসহ অন্য ৬উপজেলা লামা, আলীকদম, নাইক্ষ্যংছড়ি, রুমা, থানছি ও রোয়াংছড়ি থেকে সর্বমোট ৮৩জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এরমধ্যে আলীকদম ও সীমান্তবর্তী উপজেলা নাইক্ষ্যংছড়ি থেকে সব থেকে বেশি নমুনা সংগ্রহ করা হয়েছে। নাইক্ষ্যংছড়ি থেকে ৩১জন এবং আলীকদম থেকে ২৮জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩
২৮ ডিসেম্বর, ২০২২
১৮ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ