Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

যৌন হেনস্তার আরও অভিযোগ

দ্য নিউ ইয়র্ক টাইমস | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

হার্ভে ওয়েনস্টেইনের লস অ্যাঞ্জেলসের প্রসিকিউটরেরা নতুন একটি অভিযোগ দায়ের করেছেন। যেখানে বলা হয়, ২০১০ সালে বেভারলি হিলস হোটেলে এই হলিউড প্রযোজকের যৌন হেনস্তার মুখে পড়েন এক নারী।
ভ্যারাইটি ডটকম জানায়, বর্তমানে চারটি অভিযোগের প্রেক্ষিতে রায়ের অপেক্ষায় আছেন হার্ভে। এর মধ্যে দুটি ঘটেছে ২০১৩ সালে। দুই নারীকে ধর্ষণ ও যৌন নিপীড়নের অভিযোগ নিউইয়র্কের কাছাকাছি বাফেলো জেলে ২৩ বছরের সাজা কাটছেন হার্ভে ওয়েনস্টেইন। গত ১১ মার্চ এই রায় হয়।
নতুন এই অভিযোগের ক্ষেত্রে গত বছরের অক্টোবরে প্রথমবার গোয়েন্দাদের মুখোমুখি হন এক নারী। অভিযোগ প্রমান হলে চার বছরের জেল হতে পারে হার্ভের।
মূলত হার্ভের ওয়েনস্টেইনের বিরুদ্ধে ধর্ষণ ও যৌন অত্যাচারের অভিযোগ থেকেই হ্যাশট্যাগ মিটু আন্দোলনের সূচনা হয়। পরে তা সারা বিশ্বে ছড়িয়ে পড়ে। ওই সময় হার্ভের বিরুদ্ধে ধর্ষণ ও যৌন নির্যাতনের অভিযোগ জানিয়েছেন শতাধিক নারী। যাদের মধ্যে অনেক বিখ্যাত অভিনেত্রীও রয়েছেন। আবার অনেকে অভিযোগ দায়ের করেও সাক্ষ্য দিতে অস্বীকৃতি জানান। তারা বলেন, অতীতের খারাপ স্মৃতির মুখোমুখি হতে চান না।
এদিকে কিছুদিন আগে গুজব উঠে ৬৮ বছরের হার্ভের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে। যদিও জেল কর্তৃপক্ষ এর সত্যতা নিয়ে কোনো মন্তব্য করেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যৌন

২৭ সেপ্টেম্বর, ২০২০
২২ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ