Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

‘দেশে করোনার রোগীর চেয়ে চাল চোর বেশি’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

লিবারেল ডেমোক্রেটিক পার্টির সভাপতি ও জাতীয় মুক্তিমঞ্চের আহবায়ক ড. কর্নেল (অব.) অলি আহমদ বলেছেন, দেশে যে পরিমাণ করোনাভাইরাসের রোগী তার চেয়েও চাল চোর বেশি। গতকাল এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

ড. অলি আহমদ বলেন, জাতির এই ক্রান্তিকালে যারা গরিবের হক মেরে খায় তাদের প্রকাশ্যে মৃত্যুদন্ড দেয়া উচিত। কারণ এরা দেশ ও মানবতার শত্রু । এ ধরনের পশুদের বেঁচে থাকার কোন অধিকার নেই।
অলি আহমদ বলেন, সরকারকে অনুরোধ করবো এই ত্রাণসামগ্রী এবং স্বল্পমূল্যের চালগুলো সশস্ত্র বাহিনীর সদস্যদের তত্ত্বাবধানে বিতরণ করা একান্তই প্রয়োজন। এতে করে হতদরিদ্র, বেকার শ্রমিকরা উপকৃত হবে এবং জনগণও শান্তিতে থাকবে।
এলডিপি সভাপতি বলেন, লকডাউনের কারণে সমগ্র দেশে কয়েক কোটি হতদরিদ্র এবং বেকার মানুষ অতি কষ্টে জীবনযাপন করছে। তাদের এই কষ্ট লাঘবের জন্য সরকারের পক্ষ থেকে স্বল্পমূল্যে চাল এবং নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রী বিতরণের ব্যবস্থা নেয়া হয়েছে। কিন্তু করোনাভাইরাসের মতো এত বড় মহামারীর মধ্যেও দুর্নীতিবাজরা এই ত্রাণ সামগ্রী ও স্বল্পমূল্যের চাল আত্মসাৎ করতে ব্যস্ত। প্রতিদিন আমরা মিডিয়াতে যে পরিমাণ করোনাভাইরাসের রোগীর তালিকা পাচ্ছি তার চেয়েও বেশি পাচ্ছি চাল চোরের সংখ্যা।



 

Show all comments
  • Hujaif All Ashik ১২ এপ্রিল, ২০২০, ১১:৩১ এএম says : 0
    আমার মনে হয় এই সকল ত্রান মাননীয় প্রধানমন্ত্রী যাত্র স্বসস্ত্র বাহিনীর কাছে দেয়৷ এই দায়িত্ব কোন নেতা পালন করতে পারবে না, কারণ তারা নিজেদের পেট নিয়ে বেস্ত। তাদের কাছে মানবতা নেই। কয় দিন ধরেই ফেইসবুক পেপার আরো বিভিন্ন মাধ্যমে একটা কথাই শুনতে পাচ্ছি চাল চোর চাল চোর। তাদের কে চাল চোর না বল্র সোজা হত্যা করা উচিৎ। যারা গরিবের হক নস্ট করে, তাদের বাচার কোন অধিকার নাই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাল-চোর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ