Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএসএমএমইউতে ৩১০ রোগীর করোনা টেস্ট সম্পন্ন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ফিভার ক্লিনিকে এ পর্যন্ত প্রায় ৭৭৯ জন রোগীর চিকিৎসাসেবা প্রদান করা হয়েছে। এরমধ্যে গতকাল জ্বর, সর্দি, কাশি, শ্বাসকষ্টজনিত রোগে আক্রান্ত ৮ জন শিশুসহ ১৩২ জনকে চিকিৎসাসেবা প্রদান করা হয়। গত ২১ মার্চ এই ফিভার ক্লিনিক চালু করা হয়। অপরদিকে গত ১ এপ্রিল একই ভবনের দ্বিতীয় তলায় স্থাপিত করোনাভাইরাস ল্যাবরেটরিতে গতকালের ৬৯ জনসহ এ পর্যন্ত ৩১০ জন রোগীর স্যাম্পল সংগ্রহ করে করোনাভাইরাস শনাক্তের জন্য টেস্ট করা হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. কনক কান্তি বড়–য়ার নির্দেশনায় বর্তমান প্রশাসনের সার্বিক সহায়তায় রোগীদের সুবিধিার্থে ইতোমধ্যে চালু করা হেল্প লাইন, জরুরি বিভাগসমূহে চিকিৎসাসেবা প্রদান, অত্র বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞদের দ্বারা পরিচালিত ‘বিশেষজ্ঞ হেলথ লাইন’ সেবাও অব্যাহত রয়েছে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বহির্বিভাগেও চিকিৎসাসেবা প্রদান করা হচ্ছে।
এদিকে জ্বর, সর্দি, কাশি, শ্বাসকষ্টজনিত রোগে আক্রান্ত সর্বোচ্চ সংখ্যক ১৩২ জন রোগী শনিবার ফিভার ক্লিনিকে সেবা গ্রহণ করেছেন। একই দিনে করোনা ভাইরাস ল্যাবরেটরিতে ৬৯ জন রোগীর স্যাম্পল টেস্ট করা হয়েছে। এ নিয়ে গত ১ এপ্রিল থেকে শনিবার পর্যন্ত ৩১০ জন রোগীর স্যাম্পল সংগ্রহ করে পরীক্ষা করা হ’ল। পরীক্ষার ফলাফল আইইডিসিআর কর্তৃপক্ষকে জানিয়ে দেয়া হচ্ছে।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএমএমইউ

৫ মার্চ, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ