Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাদেশ নিম ফাউন্ডেশণের উদ্যোগে প্রাকৃতিক নিম নির্যাস স্প্রে প্রয়োগ

বালিয়াকান্দি (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২০, ৩:০৪ পিএম

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা প্রশাসন চত্বর ও থানা এলাকাসহ সরকারি দপ্তর গ্রলোতে শনিবার সকালে বাংলাদেশ নিম ফাউন্ডেশন ও নিম অর্গানিক লিমিটেডের উদ্যোগে নিমের পাতা, নিমের তৈল ও কাঁচা হলুদ দ্বারা নিম নির্যাস তৈরীকৃত ড. নিম ব্রান্ডের প্রাকৃতিক জীবাণুনাশক স্প্রে প্রয়োগ করা হয়েছে। 

উপজেলার বহরপুর ইউনিয়নের শান্তি মিশনের নিম অর্গানিকের প্রডাক্টশন ম্যানেজার আবু নাঈম জানান, করোনা ভাইরাস দমনের লক্ষে নিম পাতা, নিমের তৈল ও কাঁচা হলুদ দ্বারা নিম নির্যাস তৈরী করে উপজেলা প্রশাসনের অফিসসহ সরকারি বিভিন্ন দপ্তর ও বালিয়াকান্দি থানা এলাকা,বহরপুর বাজার, বিভিন্ন গ্রামে গ্রামে ও শান্তি মিশন এলাকাতে নিমের পাতা, নিমের তৈল ও কাঁচা হলুদ দ্বারা নিম নির্যাস তৈরীকৃত ড. নিম ব্রান্ডের প্রাকৃতিক জীবাণুনাশক স্প্রে প্রয়োগ করাসহ দুই শত পরিবারের মধ্যে মিমের সাবান বিতরণ করা হয়েছে।
আশা করছি নিম নির্যাস স্প্রে করলে করোনা ভাইরাস দমন থাকবে। বাংলাদেশ নিম ফাউন্ডেশণের চেয়ারম্যান ড. নিম হাকিম জানান, দেশে করোনা ভাইরাস নিমূল না হওয়া পযন্ত নিম নির্যাস স্প্রে প্রয়োগ অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ