Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশ রক্তে ভাসছে -এরশাদ

প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাতীয় সংসদের গৃহপালিত বিরোধী দল জাপা’র চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর বিশেষ দূত সাবেক সফল প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, ইসলাম শান্তির ধর্ম। ইসলাম ধর্মে সন্ত্রাস, জঙ্গিবাদ, মানুষ হত্যা, কোন মতেই সমর্থন করেনা। দেশ রক্তে ভাসছে। দেশব্যাপী সন্ত্রাসবাদ যেভাবে মাথাচাড়া দিয়ে উঠেছে এর বিরুদ্ধে দলমত নির্বিশেষে সকলকে একসাথে এই সন্ত্রাসের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। সমাবেশে নেতা কর্মীদের উদ্দেশে এরশাদ বলেন, বেকার সমস্যা আজ বিরাট আকার ধারণ করছে এই বেকার সমস্যা নিরসনের জন্য দেশে উপযুক্ত কর্মসংস্থানের সৃষ্টি করতে হবে। দেশে বেকারত্বের কারণেই যুবকরা আজ সন্ত্রাস, জঙ্গিবাদ-এর মত বিভিন্ন অনৈতিক কর্মকা-ে জড়িয়ে পড়ছে। আমরা জাতীয় পার্টি এর শান্তি ও অবসান চাই। দেশব্যাপী অব্যাহত সন্ত্রাসের প্রতিবাদে গতকাল কাকরাইলস্থ জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয় প্রাঙ্গণে এই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৃহপালিত বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ এমপি, কো-চেয়ারম্যান জি.এম কাদের, মহাসচিব এ.বি.এম রুহুল আমিন হাওলাদার।
বেগম রওশন এরশাদ পবিত্র কোরআনের উদ্ধৃতি দিয়ে বলেন, লাকুম দ্বী নু কুম ওয়ালিয়াহদ্বীন- ‘যার যার ধর্ম সে পালন করবে’ ইসলামে মানুষ হত্যা নিষিদ্ধ। জি.এম কাদের বলেন, দেশে সন্ত্রাস, জঙ্গিবাদের মত কর্মকা-ের ফলে বিদেশী বিনিয়োগকারীরা বিনিয়োগ থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে। যার ফলে দেশে অর্থনীতি আজ হুমকির মুখে। এর থেকে পরিত্রাণ পেতে হলে দেশে শান্তি অতীব জরুরি। এ.বি.এম রুহুল আমিন হাওলাদার এমপি বলেন, দেশের সকল রাজনৈতিক দল বিবেকবান মানুষ আজ দেশের এই কঠিন সংকটময় পরিস্থিতি মোকাবেলায় সকলকে এগিয়ে আসার আহ্বান জানাই।
জাতীয় পার্টি ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ এমপি, জিয়াউদ্দিন আহমেদ বাবলু এমপি, মশিউর রহমান রাঙ্গা প্রমুখ। উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য গোলাম কিবরিয়া টিপু, সাহিদুর রহমান টেপা, ফখরুল ইমাম এমপি, নুর-ই-হাসনা লিলি চৌধুরী এমপি, আব্দুল মান্নান, মীর আব্দুস সবুর আসুদ, ভাইস চেয়ারম্যান অধ্যাপক ইকবাল হোসেন রাজু, আরিফুর রহমান খাঁন, নুরুল ইসলাম নুরু, আলমগীর সিকদার লোটন, এমরান হোসেন মিয়া, দিদারুল আলম দিদার, জহিরুল ইসলাম জহির, যুগ্ম-মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, নাজমা আক্তার, আলহাজ¦ মোঃ দিদারুল কবির দিদার, সাংগঠনিক সম্পাদক জহিরুল আলম রুবেল, মোবারক হোসেন আজাদ, মোস্তাকুর রহমান মোস্তাক, শেখ আলমগীর হোসেন, আশরাফ সিদ্দিকী, আমির উদ্দিন আহমেদ ডালু, সম্পাদক ম-লী শাহজাহান মানসুর, যুগ্ম-সাংগঠনিক সম্পাদক আবু সৈয়দ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দেশ রক্তে ভাসছে -এরশাদ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ