Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

দোকানে মাস্ক বিক্রি নিষিদ্ধ, ঘরে ঘরে বিনামূল্যে মাস্ক বিতরণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২০, ৩:৪৮ পিএম

করোনাভাইরাস মোকাবেলায় সারা বিশ্বে যখন মাস্ক নিয়ে লড়াই চলছে, এক দেশ আরেক দেশের লাখ লাখ মাস্ক ছিনিয়ে নিচ্ছে তখন তুরস্কের রাষ্ট্রপতি রিসেপ তায়্যিপ এরদোগান তার জনগণকে বিনামূল্যে মাস্ক বিতরণের ঘোষণা দিয়েছেন।
বিশ বছরের বেশি এবং ৬৫ বছরের কম বয়সী প্রত্যেক নাগরিক প্রতি সপ্তাহে ঘরে বসেই পাঁচটি করে মাস্ক পাবেন। এজন্য তাদেরকে শুধু জাতীয় আইডি নম্বর ব্যবহার করে অনলাইনে আবেদন করতে হবে। সরকারের পক্ষ থেকে লোকজন তাদের ঠিকানায় মাস্ক পৌঁছে দেবে।
এ সেবাটি গত সোমবার থেকে চালু হয়েছে এবং এখন পর্যন্ত ৩৫ লাখ মাস্ক বিতরণ করেছে সরকার। আট কোটি জনসংখ্যার এ দেশটিতে ২০-৬৫ বছরের মধ্যে যত নাগরিক আছে সবাই এ সেবা পাবেন। এছাড়া ফার্মেসি থেকেও ফ্রি মাস্ক সংগ্রহ করার ব্যাবস্থা করেছে সরকার।
একটি ঘর থেকে শুধু একবার আবেদন করলেই প্রতি সপ্তাহে ওই ঘরের প্রতিটি নাগরিক পাঁচটি করে মাস্ক পাবেন। এদিকে সরকার সারা দেশে মাস্ক বিক্রি নিষিদ্ধ করেছে।



 

Show all comments
  • Mizanur rahman ৭ জুলাই, ২০২০, ১২:৩৯ এএম says : 0
    আল্লাহ ইরদুগানের হায়াত বারিয়ে দিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ