Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

গোদাগাড়ীর সোনালী ও উত্তরা ব্যংকে গ্রাহকদের দীর্ঘ লাইন

উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত

মোঃ হায়দার আলী | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২০, ৪:৩৫ পিএম

রাজশাহীর গোদাগাড়ীর সোনালী ও উত্তরা ব্যাংক মহিশালবাড়ী শাখার সকাল ১০ টা থেকে গ্রাহকদের লম্বা লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। উত্তরা ব্যাংক মহিশালবাড়ী শাখায় দাঁড়িয়ে থাকা কয়েকজন প্রশ্ন করা তার বলেন, ডিপিএস, এসডিপিএস এর মাসিক টাকা জমা দেয়ার জন্য এসেছেন। কেউ বা টাকা তুলতে কেউ জমা দিতে এসেছেন। গত সপ্তাহে এ ব্যাংক বন্ধ থাকার জন্য লোক জমায়েত বেশী হয়েছে। লাইনে দাঁড়িয়ে থাকা ১জন শিক্ষক জানান প্রধান মন্ত্রীর ত্রাণ তহবিলে শিক্ষক ককর্মচারীদের ১ দিনের বেতনের টাকাজমা দেয়ার জন্য এসেছি। এ দিকে সোনালী ব্যাংক শাখায় শিক্ষক কর্মচারীদের বেতন ও বৈশাখী ভাতা বিল জমা, বিভিন্ন ভাতা, প্রধান মন্ত্রীর তহবিলে টাকা জমা, কেউ টাকা জমা দিতে কেউ বা টাকা উত্তোলন করার জন্য এসেছেন। ব্যাংক কতৃপক্ষ গ্রাহকদের সামাজিক দূরুত্ব বজায় রাখার টেষ্টা করেছন কিন্তু অনেক সময়ে ব্যর্থ হয়েছেন। উত্তরা ব্যাংকে দেখা হয় সাবেক এক ব্যাংক কর্মকর্তা আলহাজ্জ এমদাদুল হকের সাথে তিনি জানান, ডিপিএসের টাকা জমা দেয়ার জন্য এসেছি, একই মন্তব্য করেন বিমান বাহনীর সাবেক কর্মকর্তা মোঃ মাসউদ আলম। এদিকে সামাজিক দুরত্ব বজায় রাখতে ও মানষুকে ঘরের বাইরে বের না হওয়ার জন্য প্রশাসন, সেনাবাহীনি ও পুলিশ অভিযান অব্যাহত রেখেছে। উপজেলা প্রশাসন ও পুলিশ আজ রবিবার উপজেলার বিভিন্ন মোড়ে মোড়ে গিয়ে সরকারী নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে অভিযানের অংশ হিসাবে সকাল ১০ টার সময় 

মহিশালবাড়ী বাজার, উত্তরা ব্যাংকের সামনে, উপজেলার পিরিজপুর মোড়ে, বিদিরপুর, গোদাগাড়ীতে প্রশাসন ও পুলিশ বাহিনিকে অভিযান পরিচালনা করতে দেখা যায়।
গোদাগাড়ী উপজলা নির্বাহী অফিসার মোঃ নাজমুল ইসলাম সরকার জেলা প্রশাসক মোঃ হামিদুল হকের নির্দেশে উপজেলার বিভিন্ন এলাকায় সকল ধরনের ব্যবসা প্রতিষ্ঠান (ঔষধের দোকান ব্যতীত) বিকাল ৫ টার মধ্যে বন্ধ করার জন্য অনুরোধ জানিয়ে মাইকিং, ফেসবুকসহ বিভিন্ন ভাবে সচেতন করার চেষ্টা অব্যাহত রেখেছেন। এছাড়াও কেউ সন্ধ্যা ৬ টার পর বাড়ীর বাইরে বের না হওয়ার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে। নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানানো হয়। এছাড়া গোদাগাড়ী ফিরোজ চত্তর, সি এন্ডবি মোাড়, রেলগেট, বাইপাশ মোড়, রাজাবাড়ী, গোপালপুর, কাঁকনহাট, বাসুদেবপুর, কামারপাড়া রেলবাজার প্রভূতি এলাকায় অভিযান অব্যাহত রেখেছেন।
ঔষধের দোকান ছাড়া সকল দোকান, ব্যবসা প্রতিষ্ঠান বিকাল ৫ টার মধ্যে বন্ধ রাখার নির্দেশ প্রদান করায় এবং তা বাস্তবায়নের জন্য উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজমুল ইসলাম সরকার, সহকারী কমিশনার ভূমি মোহাম্মদ ইমরানুল হক, গোদাগাড়ী মডেল থানার ওসি মোঃ খাইরুল ইসলাম, পুলিশ, সেনাবাহনীসহ জেলা প্রশাসনের কর্মকর্তাগন মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছেন। এমনকি রাস্তায় রাস্তায় জীবানু নাশক স্প্রে করতে দেখা যাচ্ছে।
এদিকে উপজেলা নির্বাহী অফিসার বিভিন্ন স্থানে গিয়ে মানুষকে সচেতন করার চেষ্টা, গরীবদের কাছে গিয়ে ত্রান বিতরণ অব্যাহত রেখেছেন ।
এ অবস্থায় নিজে বাড়ীতে থাকুন নিজে বাঁচুন আপনার পরিবারের সদস্যদের বাঁচান, সমাজকে ও দেশের মানুষকে বাঁচান।
আপনার এলাকায় কেউ বিদেশ থেকে, ঢাকা ও নারায়নগজ্ঞ থেকে এসে থাকলে তাকে ঘরে থাকার ব্যবস্থা করুন। ঘরে না থাকলে উপজেলা প্রশাসনকে জানানোর ব্যবস্থা করুন। এত কিছুর পরে কিছু মানুষ কোন কাজ না থাকলেও পালপুর বাজার, গোগ্রাম বাজার, কাঁকনহাট, মহিশালবাড়ী গরুরহাট, মহিশালবাড়ী বাজার, গোদাগাড়ী মহিলা ডিগ্রী কলেজ মাঠ, সিএন্ডবি মোড়, বাইপাশ মোড, হাটপাড়া, সুলতানগজ্ঞ, রাজাবাড়ী, রেলগেট, বসন্তপুর প্রভূতি এলাকায় গল্প করতে চা পান করতে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ