Inqilab Logo

ঢাকা বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭, ১২ সফর ১৪৪২ হিজরী

ইসলামী আন্দোলন বাংলাদেশ ফেনীর টিমকে করোনায় মৃতব্যক্তির লাশ দাফনের উপর বিশেষ প্রশিক্ষণ

ফেনী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২০, ৫:০৭ পিএম

চলমান করোনা ভাইরাস সংক্রমণে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ কারী মৃতব্যক্তির লাশের গোসল ও দাফনের জন্য গঠিত ইসলামী আন্দোলন বাংলাদেশ ফেনী শাখার টিমকে লাশ দাফনের উপর বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন সুলতানা। আজ সকাল ১০ টায় সদর উপজেলা কমপ্লেক্স অডিটোরিয়ামে এই বিশেষ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

ফেনী সদর স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: এস এস আর মাসুদ রানার সভাপতিত্বে অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালায় উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন সোলতানা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ ফাহিম হোসেন ও ডাঃ আহমদ নূর ই রাব্বি।
প্রশিক্ষণের শুরুতে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন সুলতানা গত বৃহস্পতিবার গভির রাতে ফাজিলপুরের দাফনকৃত লাশের প্রসঙ্গ টেনে অংশগ্রহণকৃত সদস্যদের আন্তরিক শুভেচ্ছা জানান এবং এ দুর্যোগময় সময়ে মানবিক কাজে অংশীদার হয়ে এগিয়ে আসায় তিনি ইসলামী আন্দোলন বাংলাদেশ ফেনী শাখার লাশ দাফনের টিমকে ধন্যবাদ জানান। পরে লাশ দাফনের উপর বিশেষ নির্দেশনা দেন ডা: ফাহিম হোসেন ও ডা: আহমদ নূর ই রাব্বি।
এ সময় ইসলামী আন্দোলন বাংলাদেশ ফেনী জেলা শাখার ভারপ্রাপ্ত সেক্রেটারি ও জেলা জানাযা-দাফন কমিটির আহবায়ক আলহাজ্ব মাওলানা একরামুল হক ভূঁইয়ার নেতৃত্বে লাশ দাফন টিমের সদস্যরা প্রশিক্ষণ গ্রহণ করেন। টিমের অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন জেলা অর্থ সম্পাদক মাওলানা জাহিদুল ইসলাম, জেলা সহ অর্থ সম্পাদক মাওলানা দেলোয়ার হোসাইন, শহর ইসলামি আন্দোলনের সেক্রেটারি মাওলানা আজিজুল হক, বামুক জেলা সাংগঠনিক সম্পাদক জনাব আব্দুল হাই সুমন, সাবেক ছাত্রনেতা সালেহ উদ্দিন, সদর পশ্চিম ছাত্র আন্দোলনের সাধারণ সম্পাদক আবু হানিফ, মোঃ ইসরাফিল, সাখাওয়াত হোসেন, নুরুল আফসার, বামুকের জেলা সদস্য মোশাররফ হোসেন, কবির হোসেন, জাহিদ শরীফ, মোহাম্মদ রফিক মিয়া ও সিরাজুল ইসলাম প্রমুখ।



 

Show all comments
  • এস এম শফি আরমানি ১৩ এপ্রিল, ২০২০, ১১:৩৪ এএম says : 0
    মাশাআল্লাহ
    Total Reply(0) Reply
  • এস এম শফি আরমানি ১৩ এপ্রিল, ২০২০, ১১:৩৩ এএম says : 0
    মাশাআল্লাহ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ