Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

দুরন্ত টেলিভিশনে নতুন ধারাবাহিক

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

দেশের একমাত্র শিশুতোষ টিভি চ্যানেল দুরন্ত। তারা শুরু করতে যাচ্ছে একাদশ মৌসুমের অনুষ্ঠান। এবারের মৌসুমে নিয়মিত অনুষ্ঠান ও কার্টুন সিরিজের পাশাপাশি প্রচার হবে নতুন ধারাবাহিক ‘মেছো তোতা গেছো ভূত’। ইউএসএআইডির অর্থায়নে ওয়ার্ল্ডফিশ বাস্তবায়িত ফিড দ্য ফিউচার বাংলাদেশ অ্যাকোয়াকালচার অ্যান্ড নিউট্রিশন অ্যাক্টিভিটি এবং দুরন্ত টেলিভিশনের যৌথ উদ্যোগে তৈরি হলো ২৬ পর্বের এই বিশেষ ধারাবাহিক নাটক।
নাটকটি প্রচার হবে ১৭ এপ্রিল থেকে প্রতি শুক্র ও শনিবার, দুপুর ২টা ৩০ মিনিটে এবং রাত ৯টা ৩০ মিনিটে।
এতে দেখা যাবে দশ বছরের তোতা তার মা-বাবা ও দাদির সাথে থাকে। তোতার সারাদিন কাটে ময়না আর দুই পুতুলবন্ধু ইতু ও মিতু’র সাথে। ওরা একসাথে খেলা করে, ঘুরে বেড়ায় এবং দাদির কাছে রূপকথার গল্প শোনে। পুতুলগুলো সারাদিন গাছে থাকে। তাই দাদি ওদের ‘গেছো ভূত’ বলে ডাকেন। আর তোতাকে ডাকেন ‘মেছো তোতা’ বলে, কারণ সে মাছ খেতে ভালবাসে।
অন্যদিকে ময়না ভীষণ হাসিখুশি আর সাহসী মেয়ে যে কিনা সব সময় নতুন কিছু শিখতে ভালোবাসে। এসব নিয়ে এগিয়ে চলে তোতা আর ময়নার প্রতিদিনের খেলাধুলা, খুনসুটি ও কল্পনার জগতকে ঘিরে নানান কাহিনি।
নাটকটি পরিচালনা করেছেন সৈমো নজরুল। গল্প ও চিত্রনাট্য রচনা করেছেন মনিরুল ইসলাম রুবেল। এতে অভিনয় করেছেন শিশুশিল্পী ইশরাক তুর্য, ওয়ানিয়া জারিন আনভিতা, শহীদুজ্জামান সেলিম, ফারজানা ছবি, তুষার খান, ওয়াহিদা মল্লিক জলি, শতাব্দী ওয়াদুদ, দীপা খন্দকার, প্রিয়াম অর্চিসহ অনেকে। পাপেটিয়ানরা হলেন খালেদ হাসান রুমি, সায়মা করিম, মেহেরুন্নেসা ছোটো, ফয়সাল মাহমুদ, জর্জ দীপ্ত, মৃধা অওমি ও ফায়কুজ্জামান শিহাব।
পরিচালক সৈমো নজরুল বলেন, ‘এই নাটকের মধ্য দিয়ে জানা যাবে মাছের পুষ্টিগুণ, স্বাস্থ্য ও পুষ্টি সচেতনতা এবং ছেলে-মেয়ে উভয়ের সমান কাজ করার ক্ষমতা সম্পর্কে। সঙ্গে বাচ্চাদের মজার মজার ঘটনাতো থাকছেই।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুরন্ত-টেলিভিশন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ