Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

‘দর্শকহীন গ্যালারিতে আইপিএল সম্ভব কিন্তু বিশ্বকাপ নয়’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২০, ৯:১০ পিএম

সূচি পরিবর্তন করে রুদ্ধদ্বার স্টেডিয়ামে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) আয়োজন করা যেতে পারে। কিন্তু দর্শকশূন্য গ্যালারিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়া কোনও মতেই সম্ভবই নয়। এমনটাই বলছেন অস্ট্রেলিয়ার তারকা অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল।

প্রাণঘাতি করোনাভাইরাসের দাপটে একের পর এক টুর্নামেন্ট স্থগিত হয়ে গিয়েছে। এ বারের আইপিএল-এর ভবিষ্যৎ কী, তাও পরিষ্কার নয়। অনেকেই বলছেন অক্টোবর-নভেম্বর মাসে হতে পারে আইপিএল। পিছিয়ে যেতে পারে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ম্যাক্সওয়েল বলছেন, ‘আইপিএল দর্শকহীন স্টেডিয়ামে হতেই পারে। কিন্তু দর্শকশূন্য অবস্থায় টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা ভাবা সম্ভবই নয়।’

করোনাভাইরাসের আক্রমণ কতটা ঠেকাতে পারবে অস্ট্রেলিয়া, তার উপরে নির্ভর করে রয়েছে নির্ধারিত সময়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে না কি তা পিছিয়ে যাবে।

ঠিক সময়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়া নিয়ে সংশয় প্রকাশ করে ‘ম্যাড ম্যাক্স’ বলছেন, ‘মাঠে একটা লোকও থাকবে না এই অবস্থায় বিশ্বকাপ হবে, এমন কথা কেউ কল্পনাও করতে পারে না। অদূর ভবিষ্যতে টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে বলে তো আমার মনে হচ্ছে না।’

সূচি অনুযায়ী, টি-টোয়েন্টি বিশ্বকাপের বল গড়ানোর কথা অক্টোবর-নভেম্বরে। বিশ্বকাপের বল এই সময়ে গড়ায় কি না সেটা জানা যাবে কয়েকদিনের মধ্যেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন