Inqilab Logo

ঢাকা, রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ শাওয়াল ১৪৪১ হিজরী

১০৯ শিক্ষকের মানবেতর দিনযাপন

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

ওসমানীনগরে তিন মাস ধরে বেতন পাচ্ছেন না ইসলামিক ফাউন্ডেশনের ১০৯ শিক্ষক ও কেয়ার টেকাররা। ত্রাণও নেই বেতনও নেই। মানবেতর দিনযাপন করছেন তারা। এরপর তারা তাদের দায়িত্ব চালিয়ে যাওয়ার পাশাপাশি সরকারের সকল নির্দেশ যথাযথভাবে পালন করে যাচ্ছেন।

জানা যায়, ইসলামিক ফাউন্ডেশনের অধীনে ওসমানীনগরে সহজ কুরআন শিক্ষার শিক্ষক ৬৫জন, প্রাক-প্রাথমিকের ৩৭, বয়স্কশিক্ষার ১, দারুল আরকাম ইবতেদায়ি মাদরাসার ৪ জন শিক্ষক রয়েছেন। এছাড়া মডেল কেয়ার টেকার ১ জন ও সাধারণ কেয়ার টেকার রয়েছেন ২ জন। মোট ১০৯ জন শিক্ষক ও কেয়ারটেকাররা তাদের তিন মাসের বেতনভাতাদি পাননি। এতে তাদের পরিবার পরিজন নিয়ে পড়েছেন বিপাকে।
এ ব্যাপারে ইসলামিক ফাউন্ডেশন সিলেট বিভাগের পরিচালক ফরিদ উদ্দিন আহমদ বলেন, বিষয়টি দুঃখজনক। প্রকল্পের মেয়াদ শেষ হওয়ার কারণে কিছুটা দেরি হচ্ছে। প্রকল্পটি একনেকের বৈঠকে পাশ হলেই তারা বকেয়াসহ পাবেন। বর্তমান পরিস্থিতিতে অন্যভাবে তাদের কিছু সহযোগিত করা যায় কি না চেষ্টা করছি।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষক


আরও
আরও পড়ুন