Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

পুরস্কার নিয়ে ‘ড্রোন’ গেল বাসায়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

ছোট্ট একটা ট্রফি বা শ্যাম্পেনের বোতল বা অন্য কোনো স্মারক দেওয়া হয় ‘প্লেয়ার অব দ্য মান্থ’ বা মাসের সেরা খেলোয়াড়ের পুরস্কার একজন খেলোয়াড়কে। সেটি হাতে নিয়ে ছবিও তোলেন মূহুর্তটিকে স্মরণীয় করে রাখতে। কিন্তু প্রচলিত সব ধ্যানধারণাই যেন পাল্টে দিচ্ছে করোনাভাইরাস। এখন আর হাতে হাতে পুরস্কার তুলে দেওয়ার ‘ঝুঁকি’তে যাচ্ছে না কেউই। পুরস্কার দিতে গিয়ে যদি করোনাভাইরাস সংক্রমিত হয়? সামাজিক দ‚রত্ব বজায় রাখতে পুরস্কার এখন প্রযুক্তির মাধ্যমে ক্রীড়বিদদের বাড়িতে পৌঁছে দিচ্ছে ক্লাব, স¤প্রতি রাশিয়ায় ঘটেছে এমন ঘটনা।
করোনাভাইরাসের জন্য এখন বিশ্বজুড়ে সব খেলাধুলা বন্ধ। বাদ যায়নি রাশিয়াও। খেলা বন্ধ, কিন্তু তাতে কী? দায়িত্ব পালনে তো পিছিয়ে থাকা যায় না। তাই নিজেদের গত মাসের সেরা ফুটবলারের পুরস্কার ক্লাবের ব্রাজিলিয়ান উইঙ্গার ম্যালকমের বাড়িতে পৌঁছে দিয়েছে জেনিত সেন্ট পিটার্সবার্গ। কারও হাত দিয়ে নয়, ড্রোনের মাধ্যমে! মার্চের সেরা ফুটবলার নির্বাচিত হয়েছিলেন সাবেক বার্সেলোনা উইঙ্গার ম্যালকম। বাড়ির জানালা দিয়ে ঢুকে ম্যালকমের হাতে সেই পুরস্কার দিয়ে যায় একটি ড্রোন।
ম্যালকম জানিয়েছেন ক্লাবের ফোন পেয়ে জানালার কাছে গিয়ে দাঁড়ান তিনি। তখন দেখেন দ্রুতগতিতে তার ফ্ল্যাটের জানালার দিকে একটি ড্রোন এগিয়ে আসছে। ফ্ল্যাটের মেঝেতে ড্রোন ল্যান্ড করতেই হতবাক হয়ে যান এই ব্রাজিল তারকা। সকাল সকাল পুরস্কার হাতে পেয়ে হয়ে যান মহাখুশি। পুরস্কারের জন্য ক্লাব এবং রাশিয়ার ফুটবলপ্রেমীদের ধন্যবাদ জানিয়েছেন ম্যালকম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ড্রোন


আরও
আরও পড়ুন