Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

বহিরাগতরা দক্ষিণাঞ্চলে ঝুঁকি বাড়াচ্ছে

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

দক্ষিণাঞ্চলে করোনাভাইরাস ছড়াচ্ছে নারায়ণগঞ্জ থেকে আসা বিভিন্ন পেশাজীবী ও শ্রমজীবী মানুষ। ইতোমধ্যে পটুয়াখালীর দুমকিতে নারায়ণগঞ্জ থেকে আসা এক পোশাক কারখানা শ্রমিক আক্রান্ত হয়ে মারা গেছেন। ঝালকাঠিতে নারায়ণগঞ্জ থেকে আসা এক পরিবারের ৩ জনের মধ্যেই এ ভাইরাসের অস্তিত্ব মেলায় তাদেরকে হোম কোয়ারিন্টিনে রাখা হয়েছে। বরগুনার আমতলীর সাবেক উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা দেলোওয়ার হোসেনও ঢাকা থেকে আক্রান্ত হয়ে নিজ এলাকায় এসে মারা গেছেন। 

গত ৪ দিনে বিভিন্ন বাহনে দলে দলে মানুষ নারায়ণগঞ্জ থেকে পিরোজপুর, ঝালকাঠি, পটুয়াখালী, বরগুনা, ভোলা ও বরিশালে পৌঁছেছে। যাদের বেশিরভাগকেই চিহ্নিত করে কোয়ারিন্টিন নিশ্চিত করা যায়নি। পরিস্থিতি খারাপ হতে শুরু করার মুখেই ট্রাক, পিকআপ ছাড়াও বালুবাহী কার্গোসহ বিভিন্ন ধরনের নৌযানে নারায়ণগঞ্জ ছাড়তে শুরু করে সারা দেশের শ্রমজীবী ও কর্মজীবী মানুষ। ইতোমধ্যে বালুবাহী কার্গোতে আসা ১০৯ জনকে বরগুনার আমতলীতে প্রাতিষ্ঠানিক কোয়ারিন্টিনে রাখা হয়েছে। পিরোজপুরের নেছারাবাদে অপর একটি গ্রুপকে কোয়ারিন্টিনে রাখতে গিয়ে হামলার কবলে পড়েছে পুলিশ সাংবাদিকসহ স্থানীয় জনপ্রতিনিধি।
গত ২৬ মার্চ সাধারণ ছুটি ঘোষণার পরে রাজধানীসহ সারা দেশ থেকে কয়েক লাখ মানুষ দক্ষিণাঞ্চলে ছুটে আসায় এ অঞ্চলে যে সামাজিক সংক্রমণের আশঙ্কা করা হয়েছিল, তা কেটে গেলেও নতুন করে নারায়ণগঞ্জ থেকে আসা লোকদের কারণে পরিস্থিতি যথেষ্ট ঝুঁকিপূর্ণ হতে শুরু করেছে। বিশেষজ্ঞ চিকিৎসকরা পরিস্থিতির অবনতি রোধে অবিলম্বে নারায়ণগঞ্জসহ বহিরাগতদের চিহ্নিত করে কোয়ারিন্টিন নিশ্চিত করার দাবি জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ