Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

রাঙ্গামাটিতে বিমান বাহিনীর হেলিকপ্টার জরুরি অবতরণ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

রাঙ্গামাটির রাজস্থলী উপজেলায় বাংলাদেশ বিমান বাহিনীর একটি হেলিকপ্টার (বেল-২১২) জরুরি অবতরণ করে। গতকাল রোববার বেলা ১১টা ৫ মিনিটে এটি জরুরি অবতরণ করে।
আইএসপিআরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বাংলাদেশ সেনাবাহিনীর জরুরি রসদ সরবরাহ মিশন সম্পন্ন করার সময় কাপ্তাই থেকে বলিপাড়ায় যাওয়ার পথে রাজস্থলীর বলিপাড়া হেলিপ্যাড থেকে ২০০ গজ অদূরে হেলিকপ্টারটি জরুরি অবতরণ করে। পাইলটদের দক্ষতায় জনাকীর্ণ এলাকা পরিহার করে জনসাধারণের কোনো ক্ষয়ক্ষতি ছাড়াই হেলিকপ্টারটি জরুরি অবতরণ করতে সক্ষম হয়। হেলিকপ্টারের দুজন পাইলট স্কোয়াড্রন লিডার আদনান এবং ফ্লাইট লেফটেন্যান্ট শাহেদসহ সকল ক্রু অক্ষত ও নিরাপদে রয়েছেন। এর আগে রাঙ্গামাটির জেলা প্রশাসক মামুনুর রশিদ জানান, রেশন দিতে যাওয়া একটি হেলিকপ্টার দুর্ঘটনার কবলে পড়ে।
রাঙ্গামাটির রাজস্থলী থানার ওসি মফজল আহমদ আহমদ জানান, সকালে চট্টগ্রামের জহুরুল হক বিমান ঘাঁটি থেকে একটি হেলিকপ্টার সেনাবাহিনীর রেশন নিয়ে বলিপাড়া ক্যাম্পে অবতরণের সময় হেলিকপ্টারের আগুন লাগে। এসময় পাইলট জরুরিভাবে হেলিকপ্টার অবতরণ করতে সক্ষম হন। পাইলট ও কো-পাইলটদের মধ্যে দুইজন সামান্য আহত হয়েছে। পরবর্তীতে আরেকটি হেলিকপ্টার এসে পাইলটদের উদ্ধার করে চট্টগ্রাম সামরিক হাসপাতালে নিয়ে যায়। রেশন ও হেলিকপ্টার পুড়ে গেছে বলেও জানান ওসি।



 

Show all comments
  • jack ali ১৩ এপ্রিল, ২০২০, ১১:১০ এএম says : 0
    Al-Hamdullah.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হেলিকপ্টার

২৮ সেপ্টেম্বর, ২০২১
২৮ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ