Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

‘বঙ্গবন্ধুর খুনিদের সুনির্দিষ্ট তথ্য রয়েছে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি আব্দুল মাজেদের ফাঁসি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে দেশবাসীর জন্য মুজিববর্ষের উপহার বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। গতকাল রোববার দুপুরে স্বরাষ্ট্রমন্ত্রীর ধানমন্ডির বাসায় নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর মাধ্যমে শিপার্স কাউন্সিল অব বাংলাদেশ দুস্থ ও অসহায়দের মধ্যে বিতরণের জন্য দুই হাজার প্যাকেট খাদ্যসামগ্রী হস্তান্তরের সময় একথা বলেন তিনি। অনুষ্ঠানে বাংলাদেশ শিপার্স কাউন্সিলের চেয়ারম্যান মো. রেজাউল করিম উপস্থিত ছিলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধুর একজন খুনির (আব্দুল মাজেদ) ফাঁসি কার্যকর হয়েছে। জাতি আবার ভারমুক্ত হলো। তার ফাঁসি প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দেশবাসীর জন্য মুজিববর্ষের উপহার। বাকি আরো পাঁচজন খুনি বিদেশে পলাতক। তাদের দু’জন কোথায় আছে সে সম্পর্কে আমাদের কাছে সুনির্দিষ্ট তথ্য রয়েছে। তবে সবাইকে দেশে ফিরিয়ে আনতে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে সরকার। দেশে এনে তাদেরও ফাঁসি কার্যকর করা হবে। করোনাভাইরাসের মধ্যে স্বরাষ্ট্রমন্ত্রী দেশের মানুষকে ঘরে অবস্থান করার জন্য এবং অতি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার জন্য আহবান জানান।
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. শরীফ মাহমুদ অপু জানান, হস্তান্তরিত এ ত্রাণ (প্রতি প্যকেটে ৫কেজি চাল, ২কেজি ডাল, ৩কেজি আলু, ১ লিটার তেল, ১ কেজি লবণ ও ১টি সাবান) স্বরাষ্ট্রমন্ত্রীর নির্বাচনী এলাকায় দরিদ্রদের ঘরে ঘরে পৌঁছে দেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুজিববর্ষ

৪ ডিসেম্বর, ২০২০
১৮ মার্চ, ২০২০

আরও
আরও পড়ুন