Inqilab Logo

ঢাকা শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪ আশ্বিন ১৪২৭, ০১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

নৌপথে ৫টি জাহাজ মোতায়েন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

করোনাভাইরাসের সংক্রমণরোধে নৌ পুলিশের পক্ষ থেকে পাঁচটি জাহাজ মোতায়েন করা হয়েছে। যারা নিয়ম ভেঙে নদীতে যাতায়াত করবেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করবে নৌ পুলিশ। গতকাল নৌ পুলিশের পক্ষ থেকে এমন তথ্য জানানো হয়েছে। নৌ পুলিশ সূত্র জানায়, গত শনিবার থেকে মীর কাদিম, শীতলক্ষ্যা ধলেশ্বরী, কলাগাছিয়া, গজারিয়ায় দুটি জাহাজ, হাইমচর, চররাজেশ্বর, হরিনা, নীলকমলে দুটি জাহাজ ও পাটুরিয়া, আরিচা সংলগ্ন পদ্মানদীতে একটি জাহাজ অবস্থান করে দায়িত্ব পালন শুরু করেছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত জাহাজগুলি বর্ণিত এলাকায় অবস্থান করে দায়িত্ব পালন করবে। নৌ পুলিশের একজন কর্মকর্তা জানান, জাহাজগুলোর পাশাপাশি স্থানীয়ভাবে নৌ পুলিশ স্টেশনের স্পীড বোটগুলো নিজস্ব জনবল নিয়ে কাজ করবে। করোনার সময় বড় বড় নৌযান বন্ধ থাকায় অনেকেই ছোট ছোট ট্রলারে করে নদী পার হতে চেষ্টা করছেন। যারা নিয়ম ভেঙে নদীতে যাতায়াত করবেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করবে নৌ পুলিশ।
তিনি আরো জানান, সচেতনতা বৃদ্ধি, জীবাণুনাশক দিয়ে নৌযান সমূহ করোনাভাইরাস মুক্ত করা ও স্যানিটাইজার/হ্যান্ডওয়াস/সাবান দিয়ে নিয়মিতভাবে হাত পরিস্কার করা। হাঁচি, কাশির সময় টিস্যু ব্যবহার এবং কেউ যেন ঘাট এলাকায় যত্রতত্র ঘুরে না বেড়ায় এ বিষয়টিও নজরে আনবে নৌ পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌপথ

২৮ ডিসেম্বর, ২০১৬
২২ এপ্রিল, ২০১৬

আরও
আরও পড়ুন