Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

চট্টগ্রামে করোনা আক্রান্ত প্রথম শিশুর মৃত্যু

হংকং ফেরত চাচার সংস্পর্শ, বাড়ি লকডাউন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২০, ১০:১০ এএম | আপডেট : ১০:২৭ এএম, ১৩ এপ্রিল, ২০২০

চট্টগ্রামের পটিয়ায় করোনাভাইরাস আক্রান্ত শিশু মারা গেছে।

করোনা শনাক্ত হওয়ার পর ছয় বছর বয়সী ওই শিশুকে রোববার রাতে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে নেওয়া হয়ে। সেখানে রাত আড়াইটার দিকে শিশু আশরাফুলের মৃত্যু হয়।
চট্টগ্রামে করোনায় এটি দ্বিতীয় মৃত্যু ।
গত বৃহস্পতিবার করোনাভাইরাস উপসর্গ নিয়ে মারা গেছেন সাতকানিয়ার পশ্চিম ডেমশার এক বৃদ্ধ। পরে তার নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ পাওয়া যায়।

করোনাভাইরাসে মারা যাওয়া ওই শিশু
পটিয়া উপজেলার হাইদগাঁও ইউনিয়নের ১নং ওয়ার্ড ওসমান পাড়ার খলিলুর রহমানের পুত্র।
জানা যায়, গত শনিবার সকালে শ্বাসকষ্ট নিয়ে পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয় শিশু আশরাফুলকে। ভর্তির পর নমুনা পরীক্ষা করা হয় এবং নমুনা পরীক্ষায় তার করোনাভাইরাস পজেটিভ আসে। পরে তাকে বিশেষ এ্যাম্বুলেন্সে নগরীর জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়।

আশরাফুলের এক চাচা মফিজুর রহমান হংকং থেকে গত একমাস আগে গ্রামের বাড়িতে বেড়াতে আসেন। এক সপ্তাহ বাড়িতে থাকার পর তিনি পূনরায় হংকং চলে যান বলে জানান স্থানীয়রা ।
প্রসঙ্গত চট্টগ্রামে আক্রান্ত ১৪ জনের মধ্যে এক মাত্র শিশু আশরাফুল।
করোনা সনাক্ত হবার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা জাহান উপমা, এসিল্যান্ড ইনামুল হাসান, ও পটিয়া থানার ওসির নেতৃত্বে প্রশাসনের টিম রাতে শিশুর বাড়ি ও পাড়াটি লকডাউন করে দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন