Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭, ১১ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

আন্তর্জাতিক নিষেধাজ্ঞা প্রত্যাহার করুন : ইস্টার সানডে উপলক্ষে পোপ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২০, ৩:৪৫ পিএম | আপডেট : ৪:০০ পিএম, ১৩ এপ্রিল, ২০২০

রোমান ক্যাথলিক খ্রিস্টানদের ধর্মগুরু পোপ ফ্রান্সিস বিভিন্ন দেশের উপর চাপিয়ে দেয়া আন্তর্জাতিক নিষেধাজ্ঞা প্রত্যাহারের আহ্বান জানিয়েছেন। গতকাল (রোববার) ইস্টার সানডে উপলক্ষে ভ্যাটিকানের সেন্ট পলস ক্যাথিড্রাল থেকে দেয়া ভাষণে এ আহ্বান জানান তিনি।
পোপ ফ্রান্সিস জোর দিয়ে বলেন, আন্তর্জাতিক নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হলে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই জোরদার হবে এবং জনস্বাস্থ্য রক্ষায় তা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।
পোপ ফ্রান্সিস বলেন, বর্তমান বাস্তবতায় আন্তর্জাতিক নিষেধাজ্ঞা প্রত্যাহার করা জরুরি; তাতে সারা বিশ্বের স্বস্তি নেমে আসবে। তিনি আরো বলেন, বিভিন্ন দেশের ওপর নিষেধাজ্ঞা থাকার কারণে করোনা-বিরোধী লড়াই কঠিন হচ্ছে।
গত ডিসেম্বর মাসের শেষ দিকে চীনের উহান প্রদেশ থেকে করোনাভাইরাস ছড়িয়ে পড়ে এবং এখন তা সারা বিশ্বে মহামারি আকার ধারণ করেছে। এই মহামারীতে বিশ্বব্যাপী এ পর্যন্ত এক লাখ ১০ হাজার মানুষ মারা গেছে। এছাড়া আক্রান্ত হয়েছে প্রায় ১৮ লাখ মানুষ।



 

Show all comments
  • Sultan ১৩ এপ্রিল, ২০২০, ৫:১০ পিএম says : 0
    পোপ জাতিসঙ্গ ক্লোস্ড চায়. "তাতে সারা বিশ্বের স্বস্তি নেমে আসবে। তিনি আরো বলেন, বিভিন্ন দেশের ওপর নিষেধাজ্ঞা থাকার কারণে করোনা-বিরোধী লড়াই কঠিন হচ্ছে।"
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আন্তর্জাতিক নিষেধাজ্ঞা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ